kalerkantho

শুক্রবার । ২২ নভেম্বর ২০১৯। ৭ অগ্রহায়ণ ১৪২৬। ২৪ রবিউল আউয়াল ১৪৪১     

এনবিআরের গণ বিজ্ঞপ্তি

ভ্যাট নিবন্ধনের সময় বাড়ল ৩০ নভেম্বর পর্যন্ত

নিজস্ব প্রতিবেদক   

৩১ অক্টোবর, ২০১৯ ২০:৪৩ | পড়া যাবে ২ মিনিটে



ভ্যাট নিবন্ধনের সময় বাড়ল ৩০ নভেম্বর পর্যন্ত

আবারো অনলাইনে ভ্যাট নিবন্ধনের সময় সীমা বাড়ানো হয়েছে। এবারে অনলাইনে ভ্যাট নিবন্ধনের সময় বাড়িয়ে ৩০ নভেম্বর করা হয়েছে। আজ বৃহস্পতিবার জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) থেকে প্রকাশিত গণবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।  

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, দেশের ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআইসহ দেশের বিভিন্ন চেম্বার ও এসোসিয়েশনের অনুরোধে তাদের সমস্যা বিবেচনা করে অনলাইনে ১৩ ডিজিটের ভ্যাট নিবন্ধনের সময় সীমা আগামী ৩০ নভেম্বরের পর্যন্ত বাড়ানো হয়েছে। করদাতাদের নিবিঘ্নে মাসিক রিটার্ন দাখিল, আমদানি-রপ্তানি ও টেন্ডারসহ অন্যান্য ব্যবসায়িক কার্যক্রম পরিচালনার লক্ষ্যে এ সময় সীমার মধ্যে অন লাইনে (www.vat.gov.bd) ভ্যাট নিবন্ধন গ্রহণের জন্য অনুরোধ করা হল। 

বিজ্ঞাপ্ততে ভ্যাট সংক্রান্ত যেকোন তথ্যের জন্য ১৬৫৫৫ নম্বরে কল করার জন্য বলা হয়েছে।  

ভ্যাট অনলাইন প্রকল্পের পরিচালক মূশফিকুর রহমান কালের কণ্ঠকে বলেন, ৩১ অক্টোবর অনলাইনে ভ্যাট নিবন্ধন নেয়ার শেষ সময় ছিল। ব্যবসাযীদের অনুরোধে এ সময় বাড়িয়ে ৩০ নভেম্বর করা হয়েছে। আশা করি এ সময়ের মধ্যে সকলে নিবন্ধন শেষ করবেন। 

তিনি বলেন, আজ পর্যন্ত অন লাইনে ভ্যাট নিবন্ধন করেছে প্রায় ৭০ হাজার। সম্প্রতি এনবিআরের প্রধান কার্যালয় থেকে মাঠ পর্যায়ের দপ্তরে নির্ধারেত সময়ের মধ্যে অন লাইনে ভ্যাট নিবন্ধনের কার্যক্রম সম্পন্ন করতে নির্দেশ দিয়েছে। নির্ধারিত সময়ের মধ্যে অনলাইনে রিটার্ন দাখিল না করলে ১০ হাজার টাকা জরিমানা করা হবে।

মন্তব্য



সাতদিনের সেরা