kalerkantho

রবিবার। ১৭ নভেম্বর ২০১৯। ২ অগ্রহায়ণ ১৪২৬। ১৯ রবিউল আউয়াল ১৪৪১     

ইউল্যাবে ‘ক্লিন ক্যাম্পাস, গ্রিন ক্যাম্পাস’ ক্যাম্পেইন

কালের কণ্ঠ অনলাইন   

১৭ অক্টোবর, ২০১৯ ১৬:৩৬ | পড়া যাবে ২ মিনিটে



ইউল্যাবে ‘ক্লিন ক্যাম্পাস, গ্রিন ক্যাম্পাস’ ক্যাম্পেইন

ইউনিভার্সিটি অব লিবেরাল আর্টস বাংলাদেশ (ইউল্যাব) ও বাংলাদেশ পেট্রোকেমিক্যাল কম্পানি লিমিটেডের যৌথ উদ্যোগে শুরু হয়েছে ‘ক্লিন ক্যাম্পাস, গ্রিন ক্যাম্পাস’ ক্যাম্পেইন। এসময় উপস্থিত ছিলেন ইউল্যাব বোর্ড অব ট্রাস্টিজের বিশেষ উপদেষ্টা অধ্যাপক ইমরান রহমান, খাদেম মাহমুদ ইউসুফ, ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড সিইও, বিপিসিএল, নাজনীন আকতার হেড অব সেলস অ্যান্ড মার্কেটিং, সাদিয়া জাফরিন, এসিস্ট্যান্ট ম্যানেজার, সোশ্যাল ইনোভেশন অ্যান্ড কমিউনিকেশন, বিপিসিএলসহ উভয় প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

‘স্মল চেঞ্জ ইন বিহেভিওর, গ্রেট ইমপ্যাক্ট অন প্লানেট’ এই স্লোগানকে সামনে রেখে ছাত্র-ছাত্রীদের বর্জ্যব্যবস্থাপনা সম্পর্কে সঠিকভাবে সচেতন করা, বর্জ্য ব্যবস্থাপনায় সঠিকভাবে অংশগ্রহণ করানো এবং একই সঙ্গে অন্যদেরকেও উৎসাহিত করাই হলো এই আয়োজনের মূল লক্ষ্য।

বাংলাদেশ পেট্রোকেমিক্যাল কম্পানি লিমিটেড-বিপিসিএল পদক্ষেপ নিয়েছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সঙ্গে নিয়ে প্লাস্টিক রিসাইক্লিংয়ে তাদের আগ্রহ বাড়াতে এবং বর্জ্য ব্যবস্থাপনায় তাদের অভ্যাসে নতুন পরিবর্তন আনার। কারণ আজকের তরুণরাই আগামীর বাংলাদেশকে পথ দেখাবে। 

বিপিসিএল গত ১৪ অক্টোবর ইউল্যাব ক্যাম্পাসে সেপারেটেড বিন, পেট এবং এইচডিপিই বোতলের জন্য আলাদা আলাদা বিন বসিয়েছে। এর মাধ্যমে ছাত্রছাত্রীরা সঠিক পদ্ধতিতে বর্জ্য ব্যবস্থাপনায় অংশগ্রহণ করে তাদের দৈনন্দিন অভ্যাসে পরিবর্তন আনতে সক্ষম হবে। এর ফলে তাদের মাধ্যমে পরিবেশ দূষণ তুলনামূলক হারে কম হবে।

মন্তব্য



সাতদিনের সেরা