kalerkantho

বুধবার । ২৩ অক্টোবর ২০১৯। ৭ কাতির্ক ১৪২৬। ২৩ সফর ১৪৪১                 

দেশে উন্নয়নের ধারা অব্যাহত রাখতে সবাই ঐক্যবদ্ধভাবে কাজ করুন

দুবাইয়ে এনআরবি কর্তৃক আয়োজিত অনুষ্ঠানে বক্তারা

আমিরাত প্রতিনিধি   

৩ অক্টোবর, ২০১৯ ০৮:১৯ | পড়া যাবে ২ মিনিটে



দেশে উন্নয়নের ধারা অব্যাহত রাখতে সবাই ঐক্যবদ্ধভাবে কাজ করুন

প্রবাসীদের প্রেরিত রেমিট্যান্স ও বিনিয়োগ দেশের উন্নয়নকল্পে অনেক ভূমিকা রাখছে এবং যেভাবে দেশ উন্নত হতে যাচ্ছে তাতে অচিরেই বাংলাদেশ উন্নয়নশীল রাষ্ট্রে পরিণত হবে। উন্নয়নের এই ধারা অব্যাহত রাখতে সবাই ঐক্যবদ্ধ ভাবে কাজ করবেন এবং দেশে  বিনিয়োগ করবেন।

গত মঙ্গলবার রাতে দুবাই রামাদা প্লাজা হোটেলে প্রবাসীদের সংগঠন সেন্টার ফর এনআরবি কর্তৃক আয়োজিত অনুষ্ঠানে বক্তারা এসব কথা বলেন।

প্রেস ব্রিফিংয়ে এনআরবি চেয়ারম্যান শেকিল চৌধুরী বলেন, দেশের উন্নয়নে সবাইকে ঐক্যবদ্ধ থাকতে হবে। সেই ঐক্যবদ্ধের অংশ হিসেবে বাংলাদেশ ও আমিরতের মধ্যকার সম্পর্ক আরও দৃঢ় করতে আসন্ন এক্সপোতে অংশ নেয়া জরুরি। বিশ্বের সকল উন্নত ও উন্নয়নশীল দেশের সঙ্গে বাংলাদেশকেও উপস্থাপন করা আমাদের সকলের দায়িত্ব।

বিশ্ব বাণিজ্যের অন্যতম মাধ্যম এক্সপো প্রতি পাঁচ বছর পরপর অনুষ্ঠিত হয়। দুবাইতে আসন্ন এক্সপো ২০২০ সালের অক্টোবর থেকে শুরু হয়ে ২০২১ সালের এপ্রিল পর্যন্ত চলবে।

এক্সপোকে কেন্দ্র করে বাংলাদেশ ও আমিরাতের মধ্যে সম্পর্ক উন্নয়ন হতে পারে বলে মনে করেন বক্তারা। এ সময় সংযুক্ত আরব আমিরাতে অবস্থানরত বাংলাদেশি ব্যবসায়ী ও সাধারণ প্রবাসীদের ‘দুবাই এক্সপো-২০২০’তে অংশগ্রহণ করার আহ্বান জানিয়েছে  এনআরবি।

সভায় প্রধান অতিথি ছিলেন সেন্টার ফর এনআরবির চেয়ারপারসন এম এস শেকিল চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন  সারজা বাংলাদেশ সমিতির  সিনিয়র সহ-সভাপতি ইসমাইল গনি চৌধুরী, দুবাই বিজনেস ফোরামের সেক্রেটারি জহিরুল ইসলাম, সারজা বাংলাদেশ সমিতির সাবেক সভাপতি শরাফত আলী। বক্তব্য রাখেন ইউএই প্রবাসী সাংবাদিক সমিতি (প্রসাস)'র সভাপতি সাইফুল ইসলাম তালুকদার,  ইউএই প্রেস ক্লাবের সভাপতি শিবলী সাদিক, প্রসাস এর সাবেক সভাপতি ফারুক মাহমুদ চৌধুরী, প্রসাস এর সিনিয়র সহ-সভাপতি নাসিম উদ্দিন আকাশ, সিরাজুল ইসলাম নওয়াব, সাহেদ আহমেদ রাসেল, আলম গফুর, ওয়াহিদ সাদিক জনি প্রমুখ।

মন্তব্য



সাতদিনের সেরা