kalerkantho

চেয়ারম্যানের বিরুদ্ধে অভিযোগ নিষ্পত্তি প্রসঙ্গে বিএসইসি

দুর্নীতির অভিযোগ নিষ্পত্তি পুঁজিবাজারে আস্থা বাড়াবে

নিজস্ব প্রতিবেদক   

২৮ আগস্ট, ২০১৯ ২০:৪০ | পড়া যাবে ২ মিনিটে



দুর্নীতির অভিযোগ নিষ্পত্তি পুঁজিবাজারে আস্থা বাড়াবে

পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান এম খায়রুল হোসেনের বিরুদ্ধে দুর্নীতি ও অর্থ পাচারের অভিযোগের নিষ্পত্তি করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। নাম পরিচয়হীন এক অভিযোগের পর কোনো সত্যতা পায়নি বলে জানায় দুদক। 
 
বিএসইসি কতৃপক্ষ বলছে, উত্থাপিত অভিযোগ দুদক কর্তৃক নিষ্পত্তিতে পুঁজিবাজার সংশি্লষ্টদের মধ্যে আস্থা বাড়াতে সহায়ক ভূমিকা রাখবে। আজ বুধবার নিয়ন্ত্রক সংস্থাটির নির্বাহী পরিচালক ও মুখপাত্র সাইফুর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। 
 
বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২১ ও ২২ আগস্ট বিভিন্ন গণমাধ্যমে বিএসইসির চেয়ারম্যানের দুর্নীতি ও অর্থ পাচার নিয়ে প্রতিবেদন প্রকাশিত হয়। তবে ২৭ আগস্ট বিএসইসির দুদক পুঁজিবাজারে কারসাজি করে অর্থ আত্মসাত ও পাচারের অভিযোগের সত্যতা পায়নি বলে জানিয়েছে। দুদকের গোয়েন্দা ইউনিট কর্তৃক জমাকৃত প্রতিবেদনটি কমিশনে উপস্থাপিত হয়। সংগৃহীত তথ্য পর্যালোচনাপূর্বক দুদক অভিযোগটির নিষ্পত্তি করে নথিভুক্ত করেছে।
 
বিজ্ঞপ্তিতে জানানো হয়, বিএসইসি চেয়ারম্যানের বিরুদ্ধে যে অভিযোগ জমা হয়েছে সেটিতে ভুয়া নাম ঠিকানা ব্যবহার করা হয়েছিল। অভিযোগটিও ভুয়া ছিল। তাই কমিশন আশা করছে, দুদক কর্তৃক অভিযোগের নিষ্পত্তি বাজার সংশ্লিষ্ট সকলের আস্থা বৃদ্ধিতে সহায়ক ভূমিকা রাখবে।

মন্তব্য



সাতদিনের সেরা