kalerkantho

মঙ্গলবার। ২০ আগস্ট ২০১৯। ৫ ভাদ্র ১৪২৬। ১৮ জিলহজ ১৪৪০

ইউল্যাব ও বিপিসিএল এর মধ্যে সমঝোতা চুক্তি

কালের কণ্ঠ অনলাইন   

৩১ জুলাই, ২০১৯ ১৫:০৪ | পড়া যাবে ২ মিনিটে



ইউল্যাব ও বিপিসিএল এর মধ্যে সমঝোতা চুক্তি

ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশ (ইউল্যাব) ও বাংলাদেশ পেট্রোকেমিক্যাল কোম্পানি লিমিটেড (বিপিসিএল)-এর মধ্যে একটি সমঝোতা চুক্তি ৩০ জুলাই ইউল্যাব চ্যান্সেলরি, ধানমন্ডিতে অনুষ্ঠিত হয়। ইউল্যাবের উপাচার্য অধ্যাপক ড. এইচএম জহিরুল হক এবং খাদেম মাহমুদ ইউসুফ, ম্যানেজিং ডিরেক্টর ও সিইও বিপিসিএল নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে এই চুক্তিতে সাক্ষর করেন।  

প্লাস্টিক রিসাইক্লিং-এ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের আগ্রহ বাড়াতে এবং বর্জ্য ব্যবস্থাপনায় তাদের অভ্যাসে পরিবর্তন আনতে বাংলাদেশ পেট্রোকেমিক্যাল কোম্পানি লিমিটেড ও ইউল্যাব যৌথভাবে কাজ করতে এই সমঝোতা চুক্তি হয়। যার ফলে বিপিসিএল ও ইউল্যাবের সাথে “ক্লিং ক্যাম্পাস, গ্রিন ক্যাম্পাস” শিরোনামে একটি প্রজেক্ট শুরু হতে যাচ্ছে। প্রজেক্টের স্লোগান হচ্ছে “Small change in behaviour, Great impact on planet” ।  শিক্ষার্থীদের কাছ থেকে ব্যবহৃত প্লাস্টিক পেট এবং এইচডিপি বোতল নিয়ে তার পরিবর্তে তাদের ক্যান্টিনে এবং স্টেশনারিতে মূল্য ছাড় দিয়ে তাদের রিসাইক্লিং এ অনুপ্রাণিত করবে বিপিসিএল। 

ইউল্যাব বোর্ড অব ট্রাস্টিজ এর উপদেষ্টা অধ্যাপক ইমরান রহমান; ইউল্যাব সেন্টার ফর সাস্টেইনেবল ডেভেলপমেন্ট-এর পরিচালক ড. সামিয়া সেলিম; বিপিসিএল এর হেড অব সেলস এন্ড মার্কেটিং-এর ইঞ্জিনিয়ার নাজনিন আখতার; বিপিসিএল-এর ইনোভেশন এন্ড কমিউনিকেশন বিভাগের এ্যাসিট্যান্ট ম্যানেজার সাদিয়া জাফরিনসহ উভয় প্রতিষ্ঠানের উর্ধ্বতন কর্মকর্তা ও শিক্ষক এ সময় উপস্থিত ছিলেন। 

মন্তব্য



সাতদিনের সেরা