kalerkantho

রবিবার। ১৮ আগস্ট ২০১৯। ৩ ভাদ্র ১৪২৬। ১৬ জিলহজ ১৪৪০

২৪ হাজার ৯৯০ টাকায় ওয়ালটনের বাংলা ভয়েস কন্ট্রোল টিভি

নিজস্ব প্রতিবেদক   

১৪ জুলাই, ২০১৯ ১৮:২০ | পড়া যাবে ৩ মিনিটে



২৪ হাজার ৯৯০ টাকায় ওয়ালটনের বাংলা ভয়েস কন্ট্রোল টিভি

ইলেকট্রনিক্স জায়ান্ট ওয়ালটন এবার নিয়ে এসেছে বাংলা, ইংরেজি এবং হিন্দি অপশনযুক্ত ভয়েস কন্ট্রোল স্মার্ট টিভি। এতে করে স্মার্ট টিভিতে প্রথমবারের মতো বাংলা ভাষায় কমান্ড দেওয়া যাবে। টাইপ করে ইউটিউব বা ব্রাউজার থেকে কন্টেন্ট খোঁজার প্রয়োজন পড়বে না।

ওয়ালটনের নিজস্ব অনলাইন বিক্রয় প্ল্যাটফর্ম ই-প্লাজায় মিলছে দেশের প্রথম বাংলা ভয়েস কন্ট্রোল এই স্মার্ট টিভি। যা মাত্র ২০৮৩ টাকার ইএমআই (ইক্যুয়াল মান্থলি ইনস্টলমেন্ট) সুবিধায় কেনা যাবে।

ওয়ালটনের নির্বাহী পরিচালক এবং ই-কমার্সের ইনচার্জ মোহাম্মদ তানভীর রহমান জানান, প্রাথমিকভাবে ডব্লিউই-ডিএইচ৩২ভি (৮১৩ মিমি) (WE-DH32V(813MM)) মডেলের ভয়েস কন্ট্রোল টিভি ই-প্লাজায় বিক্রির জন্য ছাড়া হয়েছে। যার দাম মাত্র ২৪,৯৯০ টাকা। বিশ্বের যেকোনো স্থানে বসেই কেনা যাবে এই টিভি। ক্রেতারা ইপ্লাজা.ওয়ালটনবিডি.কম (eplaza.waltonbd.com) ওয়েবসাইট থেকে টিভিটির অর্ডার বা ফরমায়েস দিতে পারবেন। অনলাইন থেকে কেনা টিভিসহ সব পণ্য ৩২১টি ওয়ালটন প্লাজার মাধ্যমে সারা দেশে ডেলিভারি দেওয়া হচ্ছে।

ওয়ালটন টেলিভিশন বিভাগের প্রধান নির্বাহী কর্মকর্তা বা সিইও মোস্তফা নাহিদ হোসেন জানান, টেলিভিশন প্রযুক্তি নিয়ে নিয়মিত গবেষণার মাধ্যমে টিভিতে উদ্ভাবনী প্রযুক্তি ও ফিচার সংযোজন করছে ওয়ালটন। এরই প্রেক্ষিতে স্মার্ট টিভিতে এবার বাংলা ল্যাঙ্গোয়েজ অপশন সংযুক্ত করা হয়েছে। এতে করে, স্মার্ট টিভিতে বাংলা, হিন্দি বা ইংরেজি কন্টেন্ট প্রয়োজন হলে, গ্রাহককে টিভির রিমোর্ট বাটনে আর টাইপ করতে হবে না। গ্রাহক ‘হ্যালো ওয়ালটন’ বললেই আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্স (অও) ভয়েস রিসিভার অ্যাকটিভ বা সচল হয়ে যাবে। এরপর প্রয়োজনীয় কন্টেন্টটি মুখে বললেই তা স্বয়ংক্রিয়ভাবে ইন্টারনেট অথবা ইউটিউবে চলে আসবে। টেলিভিশন জগতে একমাত্র ওয়ালটন টিভিতেই বাংলা ভয়েস কন্ট্রোল অপশন সংযোজন করা হয়েছে। এই প্রযুক্তি ওয়ালটনের নিজস্ব উদ্ভাবন। 

তিনি আরো জানান, অ্যান্ড্রয়েড সেভেন পরিচালিত ওয়ালটনের ওই স্মার্ট টিভিতে ব্যবহৃত হয়েছে এআরএম কর্টেক্স এ৫৩ কোয়াড কোর প্রসেসর, ১ গিগাবাইট র‌্যাম এবং ৮ গিগাবাইট ইন্টারন্যাল স্টোরেজ। ই শেয়ার অ্যাপ ব্যবহার করে এই টিভিতে মোবাইল থেকে ছবি, ভিডিও, অডিও, ফাইল ইত্যাদি প্রদর্শন করা যাবে। এ ছাড়া পেন ড্রাইভ বা অন্য ডিভাইস থেকে মুভি, ভিডিও, গান, ছবি ইত্যাদি কনটেন্ট দেখার জন্য রয়েছে ৪টি এইচডিএমআই পোর্ট, ২টি ইউএসবি পোর্ট ইত্যাদি। 

ই-প্লাজা থেকে টেলিভিশনটি ক্রয়ের ক্ষেত্রে ক্রেতারা ওয়ালটনের ডিজিটাল ক্যাম্পেইনের অন্যান্য অফার উপভোগ করতে পারবেন। রয়েছে বিভিন্ন ব্যাংকের ক্রেডিট কার্ডের মাধ্যমে ১২ মাসের ইএমআই সুবিধায় কেনার সুযোগও।

ছয় মাসের রিপ্লেসমেন্ট গ্যারান্টির পাশাপাশি এই টিভির প্যানেলে ৪ বছরের ওয়ারেন্টিসহ ৫ বছরের বিনামূল্যের বিক্রয়োত্তর সেবা দিচ্ছে ওয়ালটন।

মন্তব্য



সাতদিনের সেরা