kalerkantho

বুধবার । ১৭ জুলাই ২০১৯। ২ শ্রাবণ ১৪২৬। ১৩ জিলকদ ১৪৪০

দক্ষিণ এশিয়া লিডারশিপ মিটিংয়ে বাংলাদেশের রেডক্রিসেন্ট প্রতিনিধি দল

কালের কণ্ঠ অনলাইন   

৩০ জুন, ২০১৯ ১৬:৫৩ | পড়া যাবে ২ মিনিটে



দক্ষিণ এশিয়া লিডারশিপ মিটিংয়ে বাংলাদেশের রেডক্রিসেন্ট প্রতিনিধি দল

রেড ক্রস রেড ক্রিসেন্ট মুভমেন্টের দক্ষিণ এশিয়া লিডারশিপ মিটিংয়ে অংশ নিতে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির চেয়ারম্যান হাফিজ আহমদ মজুমদার এমপি'র নেতৃত্বে ৩ সদস্যের একটি উচ্চ পর্যায়ের প্রতিনিধি দল মালদ্বীপ গেছেন। এই প্রতিনিধি দলে রয়েছেন, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির ভাইস চেয়ারম্যান ও সংসদ সদস্য প্রফেসার ডা. মো. হাবিবে মিল্লাত এবং সোসাইটির মহাসচিব মো. ফিরোজ সালাহ্ উদ্দিন। 

সভায় তারা দক্ষিণ এশিয়ার অন্যান্য দেশসমূহের প্রতিনিধের সাথে দ্বিপাক্ষিক আলোচনা ছাড়াও রেড ক্রস রেড ক্রিসেন্ট মুভমেন্টের বিভিন্ন বিষয়ে মতবিনিময় করবেন। দুই দিনব্যাপী অনুষ্ঠিত এই লিডারশিপ মির্টিংয়ে দক্ষিণ এশিয়ার রেড ক্রস রেড ক্রিসেন্ট আন্দোলনের সদস্যভূক্ত সকল ন্যাশনাল সোসাইটির প্রতিনিধিরা অংশগ্রগণ করছে। আগামীকাল ৩০ জুন রবিবার এই লিডারশিপ মিটিং সমাপ্ত হবে।

আজ রবিবার ২৯ জুন শনিবার সকালে মালদ্বীপ এর রাজধানীতে অনুষ্ঠিত লিডারশিপ মিটিং এর উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্যে রাখেন মালদ্বীপ রেড ক্রিসেন্ট সোসাইটির প্রেসিডেন্ট আলী নাশিদ। সভায় ফিরোজ সালাহ্ উদ্দিন বাংলাদেশে অবস্থানরত মিয়ানমারের রাখাইন রাজ্যে থেকে আসা বাস্তচ্যুত জনগনের জন্য নেওয়া বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির বিভিন্ন মানবিক সহায়তা কার্যক্রম এব দুর্যোগ মোকাবেলায় বাংলাদেশ রেড ক্রিসেন্টের কার্যক্রম তুলে ধরেন। 

ডা. মো. হাবিবে মিল্লাত মানবিকতার বিভিন্ন চ্যালেঞ্জ ও করণীয় সম্পর্কে অংশগ্রহণকারী দক্ষিণ এশিয়ার অন্যান্য নেতৃত্ববৃন্দকে অবহিত করেন। এছাড়াও বিভিন্ন মানবিক সংকট মোকাবেলায় দক্ষিণ এশিয়ার দেশগুলোর নেতৃবৃন্দকে এক সঙ্গে কাজ করার আহবান জানান তিনি।

মন্তব্য



সাতদিনের সেরা