kalerkantho

বৃহস্পতিবার । ১৮ জুলাই ২০১৯। ৩ শ্রাবণ ১৪২৬। ১৪ জিলকদ ১৪৪০

৩২ হাজার মানুষ কাজ পাবে জামালপুর অর্থনৈতিক অঞ্চলে

নিজস্ব প্রতিবেদক   

২১ জুন, ২০১৯ ১১:৩০ | পড়া যাবে ২ মিনিটে



৩২ হাজার মানুষ কাজ পাবে জামালপুর অর্থনৈতিক অঞ্চলে

ময়মনসিংহ বিভাগে প্রথম সরকারি অর্থনৈতিক অঞ্চল জামালপুর অর্থনৈতিক অঞ্চলটি প্রতিষ্ঠিত হলে ৩২ হাজার মানুষের কর্মসংস্থান হবে। ৪৩৬ একর জমির ওপর প্রতিষ্ঠিত জামালপুর অর্থনৈতিক অঞ্চলে পরোক্ষভাবে আরো ৪০ হাজার মানুষের কর্মসংস্থান হবে। গতকাল বৃহস্পতিবার রাজধানীর একটি হোটেলে জামালপুর অর্থনৈতিক অঞ্চলে জমি বরাদ্দের প্রসপেক্টাস উন্মোচন অনুষ্ঠানে এসব তথ্য জানানো হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান ফজলুর রহমান। বিশেষ অতিথি ছিলেন প্রধানমন্ত্রী কার্যালয়ের মুখ্য সমন্বয়ক আবুল কালাম আজাদ। অন্যদের মধ্যে বক্তব্য দেন জামালপুরের সংসদ সদস্য মোজাফফর হোসেন, সাবেক বস্ত্র ও পাট প্রতিমন্ত্রী মির্জা আজম এবং বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) মইন উদ্দিন। সেমিনারে সভাপতিত্ব করেন বেজার নির্বাহী চেয়ারম্যান (সচিব) পবন চৌধুরী।

প্রধান অতিথির বক্ত্যবে সালমান এফ রহমান বলেন, প্রধানমন্ত্রী একটি সুষম উন্নয়নভিত্তিক অর্থনীতি গড়ে তুলতে বদ্ধপরিকর। এ উন্নয়ন ত্বরান্বিত করতে বেসরকারি বিনিয়োগ অপরিহার্য। তিনি বলেন, বিশ্বের অন্য দেশের অভিজ্ঞতা থেকে দেখা যায়, অর্থনৈতিক অঞ্চল স্থাপনের কাজ অত্যন্ত সময়সাপেক্ষ একটি বিষয়। এজন্য ধৈর্য ধরে রেখে পরিকল্পনামাফিক ধাপে ধাপে উন্নয়নকাজ সমাপ্ত করতে হবে। জামালপুর অর্থনৈতিক অঞ্চল বাস্তবায়নের ফলে প্রত্যক্ষভাবে প্রায় ৩২ হাজার মানুষের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে। এ ছাড়া পরোক্ষভাবে আরো প্রায় ৪০ হাজার মানুষের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে, যা অত্র এলাকার সামগ্রিক উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলে জানান সালমান এফ রহমান।

মন্তব্য



সাতদিনের সেরা