kalerkantho

শুক্রবার । ০৬ ডিসেম্বর ২০১৯। ২১ অগ্রহায়ণ ১৪২৬। ৮ রবিউস সানি ১৪৪১     

বসুন্ধরা সিমেন্ট ও পাথরে তৈরি হচ্ছে আশুগঞ্জ পাওয়ার প্লান্ট

নিজস্ব প্রতিবেদক   

২৬ ফেব্রুয়ারি, ২০১৯ ১২:১৭ | পড়া যাবে ২ মিনিটে



বসুন্ধরা সিমেন্ট ও পাথরে তৈরি হচ্ছে আশুগঞ্জ পাওয়ার প্লান্ট

বসুন্ধরা গ্রুপের ভাইস চেয়ারম্যান সাফওয়ান সোবহান ও চায়না এনার্জি ইঞ্জিনিয়ারিং গ্রুপ নর্থইস্ট নম্বর-১ ইলেকট্রিক পাওয়ার কনস্ট্রাকশন কম্পানির ম্যাটেরিয়াল ম্যানেজার ওয়াং সিউই নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন। ছবি : কালের কণ্ঠ

ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে ৪০০ মেগাওয়াট কম্বাইন্ড সাইকেল গ্যাস টারবাইন পাওয়ার প্লান্ট প্রকল্পে সিমেন্ট ও পাথর সরবরাহ করবে বসুন্ধরা ইন্ডাস্ট্রিয়াল কমপ্লেক্স লিমিটেড ও ইস্ট ওয়েস্ট প্রপার্টি ডেভেলপমেন্ট (প্রাইভেট) লিমিটেড।

এই প্রকল্পে আনুমানিক ১৫ হাজার টন সিমেন্ট এবং ৬০ হাজার টন পাথর সরবরাহ করা হবে। এর আগে নির্মাণকারী প্রতিষ্ঠান ঘোড়াশাল পাওয়ার প্লান্টের ইউনিট-৭ এবং ইউনিট-৩ ও মধুমতি পাওয়ার প্লান্ট নির্মাণে বসুন্ধরা সিমেন্ট ব্যবহার করা হয়েছে।

গতকাল সোমবার রাজধানীর হোটেল ওয়েস্টিনে নির্মাণকারী প্রতিষ্ঠান চায়না এনার্জি ইঞ্জিনিয়ারিং গ্রুপ নর্থইস্ট নম্বর-১ ইলেকট্রিক পাওয়ার কনস্ট্রাকশন কম্পানি লিমিটেডের সঙ্গে চুক্তি স্বাক্ষর হয়েছে। নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন বসুন্ধরা গ্রুপের ভাইস চেয়ারম্যান সাফওয়ান সোবহান ও চায়না এনার্জি ইঞ্জিনিয়ারিং গ্রুপ নর্থইস্ট নম্বর-১ ইলেকট্রিক পাওয়ার কনস্ট্রাকশন কম্পানি লিমিটেডের ম্যাটেরিয়াল ম্যানেজার ওয়াং সিউই।

অনুষ্ঠানে বসুন্ধরা গ্রুপের চিফ মার্কেটিং অফিসার (সিমেন্ট সেক্টর) খন্দকার কিংশুক হোসেন বলেন, দেশের গুরুত্বপূর্ণ মেগা প্রকল্পে বসুন্ধরা সিমেন্ট ব্যবহৃত হয়ে আসছে। বসুন্ধরা সিমেন্ট ও পাথরের পরীক্ষিত মান সন্তোষজনক হওয়ায় আশুগঞ্জ ৪০০ মেগাওয়াট কম্বাইন্ড সাইকেল গ্যাস টারবাইন পাওয়ার প্লান্ট নির্মাণে ব্যবহৃত হবে বসুন্ধরা সিমেন্ট এবং ইস্ট ওয়েস্ট প্রপার্টি ডেভেলপমেন্টের উন্নতমানের পাথর।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে ছিলেন বসুন্ধরা গ্রুপের উপব্যবস্থাপনা পরিচালক মোস্তাফিজুর রহমান, চিফ ফিন্যানশিয়াল অফিসার (সেক্টর সি) মির্জা মুজাহিদুল ইসলাম, চিফ মার্কেটিং অফিসার (সিমেন্ট সেক্টর) খন্দকার কিংশুক হোসেন, হেড অব ডিভিশন (সাপ্লাই চেইন পেপার সেক্টর) খায়রুল খান, জেনারেল ম্যানেজার করপোরেট সেলস, ইঞ্জিনিয়ার মো. মাহ্মুদুল হাসান, হেড অব মার্কেটিং (সেক্টর সি) তৌফিক হাসান, অ্যাসিস্ট্যান্ট জেনারেল ম্যানেজার সেলস (বিএমটিএল) এ কে এম রাশেদ উদ্দিন, ডেপুটি ম্যানেজার করপোরেট সেলস এইচ এন আশিকুর রহমান। চায়না এনার্জি ইঞ্জিনিয়ারিং গ্রুপ নর্থইস্ট নম্বর-১ ইলেকট্রিক পাওয়ার কনস্ট্রাকশন কম্পানির অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার লিউ ডান, ঝাং গুয়াং ঝাও প্রমুখ।

মন্তব্য



সাতদিনের সেরা