kalerkantho

নির্বাচনী বোর্ড গঠন করল বিজিএমইএ

কালের কণ্ঠ অনলাইন   

৬ জানুয়ারি, ২০১৯ ১২:৫৮ | পড়া যাবে ২ মিনিটে



নির্বাচনী বোর্ড গঠন করল বিজিএমইএ

তৈরি পোশাক প্রস্তুত ও রপ্তানিকারকদের সংগঠন বিজিএমইএ আগামী পরিচালনা পর্ষদের নির্বাচন পরিচালনা করতে নির্বাচনী বোর্ড গঠন করেছে। গতকাল শনিবার সংগঠনটির পরিচালনা পর্ষদের বোর্ড সভায় এই বোর্ড গঠন করা হয়। সভায় উপস্থিত সূত্রে এসব তথ্য পাওয়া গেছে। জানা যায়, নির্বাচন পরিচালনা বোর্ড ছাড়াও আপিল বোর্ডও গঠন করা হয়।

তিন সদস্যের নির্বাচন পরিচালনা বোর্ডের চেয়ারম্যান হলেন বস্ত্র খাতের সংগঠন বিটিএমএর সাবেক সভাপতি জাহাঙ্গীর আল আমীন। অন্য সদস্যরা হলেন এমসিসিআইয়ের সভাপতি নিহাদ কবির ও এ এস এম নাঈম এফসিএ।

আপিল বোর্ডের চেয়ারম্যান করা হয়েছে বাংলাদেশ এমপ্লয়ার্স ফেডারেশনের সভাপতি কামরান টি রহমান। বাকি দুই সদস্য হলেন এফবিসিসিআইয়ের প্রথম সহসভাপতি শেখ ফজলে ফাহিম এবং সদ্যবিদায়ী সভাপতি আবুল কাসেম খান।

জানতে চাইলে বিজিএমইএ জ্যেষ্ঠ সহসভাপতি ফারুক হাসান কালের কণ্ঠকে বলেন, এই নির্বাচনী বোর্ড আগামী ২০১৯-২১ সালের নির্বাচন পরিচালনা করবেন। ৩৫ সদস্যের নতুন কমিটি গঠনের জন্য শিগগিরই এই বোর্ড নির্বাচনী তফসিল ঘোষণা করবেন। নতুন কমিটি আগামী ২২ এপ্রিলের মধ্যে দায়িত্ব গ্রহণ করবেন।

পোশাক শিল্প মালিকদের ভোটে সর্বশেষ বিজিএমইএ নেতা নির্বাচন হয়েছিল ২০১৩ সালে। তখন সভাপতি নির্বাচিত হয়েছিলেন আতিকুল ইসলাম। এরপর ২০১৫ সালে সম্মিলিত পরিষদ ও ফোরাম নেতারা সমঝোতার মাধ্যমে বর্তমান সভাপতি সম্মিলিত পরিষদের সিদ্দিকুর রহমানকে নির্বাচিত করেন।

মন্তব্য



সাতদিনের সেরা