kalerkantho


‘স্বাধীন’ কার্ডে আসবে ফ্রিল্যান্সারদের অর্থ

কালের কণ্ঠ অনলাইন   

১৯ নভেম্বর, ২০১৮ ১০:৪৫



‘স্বাধীন’ কার্ডে আসবে ফ্রিল্যান্সারদের অর্থ

ছবি অনলাইন

ফ্রিল্যান্সারদের ডিজিটাল পেমেন্ট ‘স্বাধীন’ কার্ডের মাধ্যমে দ্রুত দেশে আনতে ব্যাংক এশিয়া এবং মাস্টারকার্ড পেওনিয়ারের সঙ্গে একত্রে কাজ করার ঘোষণা দিয়েছে। ফ্রিল্যান্সারদের অর্থ লেনদেনের মাধ্যম হিসেবে প্রতিষ্ঠিত পেওনিয়ার একটি অনলাইন প্ল্যাটফর্ম।

পেওনিয়ারের মাধ্যমে বাংলাদেশের ফ্রিল্যান্সাররা upwork.com, freelancer.com-এর মতো মার্কেটপ্লেস থেকে তাদের ফ্রিল্যান্সিং আয় গ্রহণ করায় যথাযথভাবে অবগত। এই সুবিধা পেতে ফ্রিল্যান্সারদের স্বাধীন মাস্টারকার্ড, স্মার্টফোনে ব্যাংক এশিয়া স্মার্ট অ্যাপ এবং পেওনিয়ার অ্যাকাউন্ট প্রয়োজন।

ব্যাংক এশিয়া লিমিটেড, মাস্টারকার্ড এবং বেসিসের সহযোগিতায় চলতি বছরের শুরুতে এই স্বাধীন মাস্টারকার্ড চালু হয়, যা বাংলাদেশের ফ্রিল্যান্সারদের জন্য প্রথম এ ধরনের পেমেন্ট সিস্টেম। এই সিস্টেমের মাধ্যমে তারা নিজেদের উপার্জন অনলাইন সেবার মাধ্যমেই পাবেন, যা সর্বোচ্চ নিরাপত্তা দেবে এবং বাংলাদেশের ফ্রিল্যান্সারদের ডিজিটাল কমিউনিটির চাহিদাও পূরণ করবে।

ফ্রিল্যান্সাররা ব্যাংক এশিয়া স্মার্ট অ্যাপ ব্যবহার করে তাঁদের স্বাধীন মাস্টারকার্ডের সঙ্গে নিজস্ব পেওনিয়ার অ্যাকাউন্ট সংযুক্ত করতে পারবেন। একবার স্বাধীন কার্ড পেওনিয়ার অ্যাকাউন্টের সঙ্গে সংযুক্ত হলে, ফ্রিল্যান্সাররা ব্যাংক এশিয়া স্মার্ট অ্যাপ ব্যবহার করে নিজেদের পেওনিয়ার অ্যাকাউন্ট ব্যালেন্স চেক করতে পারবেন। ফ্রিল্যান্সাররা তাঁদের পেওনিয়ার অ্যাকাউন্ট থেকে যেকোনো সময় স্বাধীন কার্ডে টাকা পাঠাতে পারবেন।

সম্প্রতি এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর আহমেদ জামাল। এ ছাড়া বেসিস সভাপতি সৈয়দ আলমাস কবির, ব্যাংক এশিয়ার এমডি আরফান আলী, মাস্টারকার্ড বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার সৈয়দ মোহাম্মদ কামাল উপস্থিত ছিলেন।



মন্তব্য