kalerkantho

বৃহস্পতিবার । ১৭ অগ্রহায়ণ ১৪২৮। ২ ডিসেম্বর ২০২১। ২৬ রবিউস সানি ১৪৪৩

আব্দুল আউয়ালের ‘নারী’ গ্রন্থের পাঠ উন্মোচন

অনলাইন ডেস্ক   

১১ অক্টোবর, ২০২১ ১৮:৩৬ | পড়া যাবে ২ মিনিটে



আব্দুল আউয়ালের ‘নারী’ গ্রন্থের পাঠ উন্মোচন

পাঠ উন্মোচন হলো বরেণ্য শিক্ষাবিদ প্রফেসর ড. আব্দুল আউয়াল খানের গ্রন্থ “নারী”। আজ সোমবার সকালে ইন্টারন্যাশনাল স্ট্যান্ডার্ড ইউনিভার্সিটি (আইএসইউ) এর মহাখালী ক্যাম্পাসে গ্রন্থটির পাঠ উন্মোচন করা হয় ।

গ্রন্থকার আইএসইউ উপাচার্য প্রফেসর ড. আব্দুল আউয়াল খান জানান, নারীর ত্যাগ, দ্বায়িত্ব ও অবদান সমুদয় পরিবারের সফলতা এনে দেয়। নারী আলোকবর্তিকা হয়ে পথ দেখাবে । গ্রন্থকার নারী গ্রন্থে নিপীড়িতা নারী রোকেয়া, নিপীড়ক নারী হেনা, সহনশীলা নারী তানিয়া, অদূরদর্শী নারী সাহানার মাধ্যমে নিম্নবিত্ত, মধ্যবিত্ত ও উচ্চবিত্ত পরিবারে নারীর অংশগ্রহণমূলক অবদানের কথা তুলে ধরেন ।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ইন্টারন্যাশনাল স্ট্যান্ডার্ড ইউনিভার্সিটি (আইএসইউ) এর ভারপ্রাপ্ত ট্রেজারার এইচ, টি, এম, কাদের নেওয়াজ, মানবিক ও সমাজ বিজ্ঞান অনুষদের ডীন এবং ইংরেজি বিভাগের চেয়ারপার্সন কে, আহমেদ আলম, রেজিস্ট্রার মোঃ লুৎফর রহমান, ব্যবসায় প্রশাসন বিভাগের চেয়ারপার্সন ড. অলি আহাদ ঠাকুর, কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারপার্সন সৈয়দ মোস্তাফিজুর রহমান চৌধুরী, টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারপার্সন ইঞ্জিনিয়ার আব্দুল বাছেদ মিয়া সহ বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষিকা ও প্রশাসনিক কর্মকর্তা-কর্মচারীবৃন্দ ।

উল্ল্যেখ, এর আগেও প্রফেসর ড. আব্দুল আউয়াল খান কর্তৃক রচিত সাহিত্য বিষয়ক বই পড়ন্ত বয়সে সুখের সন্ধানে, ফিরে দেখা নিজেকেসহ ব্যবসায় প্রশাসন ও সমাজবিজ্ঞান বিষয়ক পনেরটি ও ত্রিশের অধিক গবেষণা প্রবন্ধ প্রকাশিত হয়েছে।



সাতদিনের সেরা