kalerkantho

শুক্রবার । ১৪ মাঘ ১৪২৮। ২৮ জানুয়ারি ২০২২। ২৪ জমাদিউস সানি ১৪৪৩

বইমেলায় রণজিৎ সরকারের নতুন দুটি বই

অনলাইন ডেস্ক   

১২ এপ্রিল, ২০২১ ১৬:৫৫ | পড়া যাবে ২ মিনিটে



বইমেলায় রণজিৎ সরকারের নতুন দুটি বই

এবারের বইমেলায় কথাসাহিত্যিক রণজিৎ সরকারের দুটি বই এসেছে। শিশুরাজ্য থেকে এসেছে মুক্তিযুদ্ধের গল্পের বই। বইটির নাম মুক্তিযুদ্ধের কিশোর গল্প। বইটিতে ২২টি গল্প রয়েছে শিশুকিশোরদের জন্য।

বিজ্ঞাপন

বইটি সম্পর্কে রণজিৎ সরকার বলেন, এই বইয়ের গল্পগুলোর অনেক গল্পই মুক্তিযোদ্ধাদের কাছে শোনা আমার। শিশু কিশোররা যেন মুক্তিযুদ্ধের বিভিন্ন ঘটনার কথা গল্পের মাধ্যমে জানতে পারে, সেজন্য স্বাধীনতার ৫০ বছর পূর্তি উপলেক্ষ্য আমার এই বিশেষ বই। ’ বইটি প্রকাশ প্রচ্ছদ করেছেন নিয়াজ চৌধুরী তুলি। মূল্য ২৫০ টাকা। স্টল ৫৮২।  

জ্ঞানজ্যোতি প্রকাশনী থেকে এসেছে করোনাকালে ছুটির ঘণ্টা। বইটি সাতটা গল্প রয়েছে।  
রণজিৎ সরকার এই বই সম্পর্কে বললেন, করোনাকালের নানা রকমের সত্যি ঘটনাগুলো নিয়ে সাতটি গল্প লেখা হয়েছে। একটি বইয়ের ভেতর বাংলাতে গল্প রয়েছে আবার সেই গল্পটা ইংরেজিতে রয়েছে। এতে শিশুকিশোরা যারা বাংলা পড়তে পারে তারা বাংলাতে গল্প পড়বে আর যারা ইংরেজিতে পড়তে চাইবে তারা ইংরেজিতে পড়তে পারবে। সে উদ্দেশ্যেই বইটিতে এক ভেতর দুই করা হয়েছে। ’  বইটির প্রচ্ছদ করেছেন নিয়াজ চৌধরী তুলি ও অলংকরণ করেছেন : শাহীনুর আলম শাহীন। জ্ঞানজ্যোতি প্রকাশনী স্টল নম্বর হলো স্টল নং ৬০।

এ ছাড়া রণজিৎ সরকারের পূর্বে প্রকাশিত ৫০টি বই পাওয়া যাচ্ছে মেলার বিভিন্ন প্যাভিলিয়ন ও স্টলে। যারা ঘরে বসে বই সংগ্রহ করতে চান তারা রকমারি ডটকমেও যোগাযোগ করতে পারেন।



সাতদিনের সেরা