kalerkantho

বুধবার । ২৯ বৈশাখ ১৪২৮। ১২ মে ২০২১। ২৯ রমজান ১৪৪২

মৌমিতার গল্পের বই 'সোনার চুড়ি'

বইমেলা ২০২১   

৬ এপ্রিল, ২০২১ ১৬:৫৭ | পড়া যাবে ২ মিনিটে



মৌমিতার গল্পের বই 'সোনার চুড়ি'

অমর একুশে বইমেলায় প্রকাশিত হয়েছে মুবাশশিরা তাসনিম মৌমিতার গল্প গ্রন্থ 'সোনার চুড়ি।' ভিকারুন্নিসার একাদশ শ্রেণির ছাত্রী মৌমিতার এর আগেও তিনটি বই প্রকাশিত হয়েছে, সেসব ছিল ছড়ার। এবারেই গল্পের বই প্রকাশ করেল। ১৪ টি গল্পের সমন্বয়ে বইটি এবারের বইমেলায় নিয়ে এসেছে পদ্মা প্রকাশনী। তবে বইটি বিপণনের দায়িত্বে রয়েছে রেমন পাবলিসার্স। বইমেলার ৪৭০-৪৭১ নম্বর স্টলে বইটি পাওয়া যাচ্ছে।

সোনার চুড়ি বই নিয়ে মৌমিতা বলে, এটি আমার অনেক গুলো গল্পের সমাহার। বৈচিত্রময় সব গল্প পড়ে অনেকেই মুগ্ধতা প্রকাশ করেছে। এখানে যেমন করোনা নিয়ে গল্প রয়েছে তেমনই রয়েছে ভুতের গল্প, আবার কখনো বিজ্ঞান কল্পকাহিনি। এক গল্প পড়ে এর রেশ না কাটতেই আরেকটা গল্পের স্বাদ পাবে পাঠক। 

মো. গোলাম মর্তুজা ও ফারজানা জেসমিনের কন্যা মুবাশশিরা তাসনিম মৌমিতার প্রথম বই প্রকাশিত হয় সপ্তম শ্রেণিতে পড়া অবস্থায়।  তার প্রকাশিত বইগুলো হলো হরেক রকম ছড়া, বাংলা মায়ের মুখ, বাংলা মায়ের রূপ, ভাবনাগুলো ছন্দের তলে।

মৌমিতার বাবা গোলাম মর্তুজা বলেন, আমার চমৎকার সব গল্প লিখছে, তার লেখা পড়ে আমিও অবাক হয়ে যাই। সুন্দর সুন্দর গল্প লিখেছে এবার। তার ছড়াও বেশ মজার। 

মৌমিতা লেখালেখির পাশপাশি উপস্থিত বক্তৃতা ও বিতর্কে বেশ তুখোড়।  



সাতদিনের সেরা