kalerkantho

মঙ্গলবার । ৪ জ্যৈষ্ঠ ১৪২৮। ১৮ মে ২০২১। ৫ শাওয়াল ১৪৪

গ্রন্থমেলায় তাজবীর সজীবের নতুন চার বই

অনলাইন ডেস্ক   

৪ এপ্রিল, ২০২১ ১৭:৫৮ | পড়া যাবে ৩ মিনিটে



গ্রন্থমেলায় তাজবীর সজীবের নতুন চার বই

অমর একুশে গ্রন্থমেলা ২০২১ উপলক্ষে প্রকাশিত হয়েছে তাজবীর সজীবের গল্পগ্রন্থ ‘শিরোনামে তুমি’। বইটি প্রকাশ করেছে কিংবদন্তী পাবলিকেশন। প্রচ্ছদ করেছেন চারু পিন্টু। কিংবদন্তী পাবলিকেশনের ৩৬ নাম্বার স্টলে পাওয়া যাচ্ছে বইটি।  

লেখক তাজবীর সজীব বলেন, ‘বইটিতে ১২টি প্রেমের গল্প আছে। আছে পাওয়া-না পাওয়া, সুখ-অসুখ, বিরহ-বেদনা। সবমিলিয়ে একটি নিখাদ ভালোবাসার বই করার শতভাগ চেষ্টা করেছি’। 

বাবুই প্রকাশনী থেকে প্রকাশ হয়েছে ‘ইফেকটিভ মেথড অব ডিজিটাল মার্কেটিং’। বইটি লেখক তার দীর্ঘ পেশাদার অভিজ্ঞতা এবং তাত্ত্বিক জ্ঞানের ভিত্তিতে রচনা করেছেন। বাবুই প্রকাশনীর ২১৫-২১৬ নাম্বার স্টলে পাওয়া যাচ্ছে গ্রন্থটি।

লেখক তাজবীর সজীব বলেন, ‘ডিজিটাল মার্কেটিংয়ের অংশ হিসেবে এসইও’র বিস্তারিত, এসইএম, ই-মেইল মার্কেটিং, ফেসবুক মার্কেটিং, ইউটিউব মার্কেটিং, অ্যাফিলিয়েট মার্কেটিং, সিপিএ মার্কেটিং, ই-কমার্স মার্কেটিং, কন্টেন্ট মার্কেটিংসহ সব ধরনের ডিজিটাল প্লাটফর্মকে ব্যবহার করে সফলতার স্বর্ণশিখরে আরোহণ করা যায়, সে সংক্রান্ত ইতিবাচক পদ্ধতিগুলোর খুঁটিনাটি আলোচনা করা হয়েছে ইফেকটিভ মেথড অব ডিজিটাল মার্কেটিং গ্রন্থটিতে।’

প্রিয়মুখ প্রকাশন থেকে বইমেলাতেই প্রকাশিতব্য গ্রন্থ ‘সাপ্লাই চেইন ম্যানেজমেন্ট’। আগামী সপ্তাহ থেকে প্রিয়মুখ প্রকাশনের ৩৩, ৩৪, ৩৫ নং স্টলে পাওয়া যাবে বইটি। বইটির লেখক তাজবীর সজীব বলেন, 'সাপ্লাই চেইন ম্যানেজমেন্ট দক্ষদের জন্য দেশে-বিদেশে রয়েছে প্রচুর চাহিদা। কিন্তু এ পেশায় দক্ষ মানবসম্পদের অভাব লক্ষ্যণীয়। এ খাতে প্রচুর চাকরি কিন্তু দক্ষ মানবসম্পদের অভাব। তাই ক্যারিয়ার গড়তে এ খাতে বিপুল সম্ভাবনা বিরাজমান। এই বইটি পড়লে জব সিকাররা আলোর দিশা পাবেন বলে আমার বিশ্বাস'। 

অমর একুশে বইমেলা-২০২১ এ প্রকাশিতব্য লেখকের সম্পাদনা গ্রন্থ 'গণমাধ্যমের ডিজিটাল সমীকরণ'। আগামী সপ্তাহ থেকে বইটি পাওয়া যাবে দাঁড়িকমা প্রকাশনীর ৪৫৭ নং স্টলে। 

গ্রন্থটিতে লিখেছেন এবং সাক্ষাৎকার দিয়েছেন বাংলাদেশের সাংবাদিকতা শিক্ষার পথিকৃৎদের অন্যতম অধ্যাপক সাখাওয়াত আলী খান; গণমাধ্যম ব্যক্তিত্ব এবং চ্যানেল আইয়ের অন্যতম কর্ণধার শাইখ সিরাজ; বাংলাদেশ প্রতিদিন এবং নিউজ ২৪ এর প্রধান নির্বাহী নঈম নিজাম, জাতীয় প্রেস ক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন, চ্যানেল আইয়ের নিউজ এডিটর আদিত্য শাহীনসহ অনেকে। 

এছাড়াও শিক্ষাবিদদের চোখে গণমাধ্যমকে দেখার চেষ্টা স্বরূপ থাকছেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ড. আ আ ম স আরেফিন সিদ্দিক; শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য, ইসলামী বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্যসহ আরো অনেকে।

তাজবীর সজীবের বইগুলো বইমেলা ছাড়াও পাওয়া যাবে বিভিন্ন অনলাইন বুকশপগুলোতে।



সাতদিনের সেরা