kalerkantho

শনিবার । ৮ কার্তিক ১৪২৭। ২৪ অক্টোবর ২০২০। ৬ রবিউল আউয়াল ১৪৪২

নাজমুস সাকিব রহমানের প্রথম কবিতার বই 'রাউলা'

কালের কণ্ঠ অনলাইন   

২৬ ফেব্রুয়ারি, ২০২০ ১১:১৯ | পড়া যাবে ২ মিনিটে



 নাজমুস সাকিব রহমানের প্রথম কবিতার বই 'রাউলা'

অমর একুশে বইমেলায় (২০২০) প্রকাশিত হয়েছে নাজমুস সাকিব রহমানের প্রথম কবিতার বই 'রাউলা'।১৫০ টাকা মূল্যের বইটি বের করেছে খড়িমাটি। মেলায় পাওয়া যাচ্ছে ৪৩৪ নং স্টলে। এছাড়া চট্টগ্রামের মেলায় পাওয়া যাবে ১৬৪-১৬৫ নং স্টলে।

নাজমুস সাকিব রহমান বলেন, আমি মূলত গদ্যের লোক। গল্প লিখি। কবিতার লেখার কারণ কৌতূহল। আমি দেখতে চেয়েছি, একজন গল্পকার কবিতা লিখতে গেলে কি হয়! আমি কবিতাকে সব সময় কনটেন্ট হিসেবে দেখেছি। রাউলা আগাগোড়া কনটেন্টের বই। এর ভেতর ৩২টা গদ্য কবিতা আছে। এই বই পড়ে শেষ করতে হয়তো চল্লিশ মিনিটও লাগবে না। কিন্তু এগুলো লিখতে আমার ৮-১০ বছর লেগেছে।

তিনি আরও বলেন, রাউলা শব্দের অর্থ নয়েজ। বাংলায় নিনাদ। এটা মূলত উর্দু শব্দ। যারা মার্ক নফলার, এরিক ক্ল্যাপটন, পিংক ফ্লয়েড, দ্য ডোরস, লিওনার্দ কোহেন, কিশোর কুমার কিংবা মান্না দে এর গান শুনেন—রাউলা তাদের পছন্দ হবে। ভালো লাগবে তাদেরও যারা ডেভিড ফিঞ্চার, রাম গোপাল বার্মা বা ক্রিস্টোফার নোলানের সিনেমা দেখেন। আমি কবিতাকে গান আর সিনেমা দিয়ে মুড়িয়ে দিয়েছি।

নাজমুস সাকিব রহমানের জন্ম ও বেড়ে উঠা চট্টগ্রামে। যুক্ত রয়েছেন সাংবাদিকতার সঙ্গে। বিভিন্ন দৈনিক পত্রিকা ও ওয়েবজিনে তার লেখা নিয়মিত প্রকাশিত হয়ে আসছে।

মন্তব্য



সাতদিনের সেরা