kalerkantho

মঙ্গলবার । ১৫ অক্টোবর ২০১৯। ৩০ আশ্বিন ১৪২৬। ১৫ সফর ১৪৪১       

আজহারুল হক ফরাজীর চার বই

কালের কণ্ঠ অনলাইন   

২৬ ফেব্রুয়ারি, ২০১৯ ১৬:১৪ | পড়া যাবে ২ মিনিটে



আজহারুল হক ফরাজীর চার বই

চলছে বাঙালির প্রাণের উৎসব অমর একুশে বইমেলা-২০১৯। প্রতিদিনই প্রকাশিত হচ্ছে নতুন নতুন বই। পিছিয়ে নেই তরুণ লেখকরাও। এই বইমেলায় প্রকাশিত হয়েছে তরুণ কথাসাহিত্যিক ও সংগঠক আজহারুল হক ফরাজীর চারটি নতুন বই।

এর মধ্যে দুটো যৌথ অনুবাদ গ্রন্থ ‘অভিযাত্রী মার্কো পোলো’ ও ‘দ্য চিট’ প্রকাশ করছে প্রকাশনা প্রতিষ্ঠান নওরোজ কিতাবিস্তান। এছাড়া সাইফুল ইসলাম জুয়েল ও আজহারুল হক ফরাজীর সম্পাদনায় দুটি সংকলন প্রকাশিত হয়েছে। ছোটগল্প সংকলন ‘শেষ হইয়াও হইল না শেষ’ ও সায়েন্স ফিকশন গল্প সংকলন ‘কল্পবিজ্ঞানের গল্প’ প্রকাশ করেছে অনিন্দ্য প্রকাশ। 

বিশ্বের ইতিহাসে অন্যতম পর্যটক মার্কো পোলোর ভ্রমণ বৃত্তান্ত নিয়ে রিচার্ড জে. ওয়াল্শ্ এর অনবদ্য গ্রন্থের পরতে পরতে উঠে এসেছে বিশ্বের তখনকার সময়ের শাসন ব্যবস্থা ও নানান দেশের সৌন্দর্য্যরে বর্ণনা যা আমাদের তরুণ প্রজন্মকে বিশ্বভ্রমণে উদ্ভুদ্ধ করবে। 

এবারের বইমেলায় সাইফুল ইসলাম জুয়েল ও আজহারুল হক ফরাজীর সম্পাদনায় সংকলন দুটোও পাঠকদের মন ভালো করে দিবে বলে মনে করেন অনিন্দ্য প্রকাশের প্রকাশক আফজাল হোসেন। তিনি বলেন, পাঠক বই দুটিতে একই সঙ্গে প্রেম, বিরহ, রহস্য, অ্যাডভেঞ্চার ও বৈজ্ঞানিক কল্পকাহিনির স্বাদ পাওয়া যাবে। এছাড়াও সকল বই রকমারিতে সহজলভ্য। 

.+৫

মন্তব্য



সাতদিনের সেরা