kalerkantho

মঙ্গলবার । ১৫ অক্টোবর ২০১৯। ৩০ আশ্বিন ১৪২৬। ১৫ সফর ১৪৪১       

মোশতাক আহমেদের স্বপ্নস্বর্গ

কালের কণ্ঠ অনলাইন   

২২ ফেব্রুয়ারি, ২০১৯ ১৪:৪৪ | পড়া যাবে ২ মিনিটে



মোশতাক আহমেদের স্বপ্নস্বর্গ

জনপ্রিয় কথা সাহিত্যিক মোশতাক আহমেদ। গত বছর বাংলা একাডেমি পুরস্কার বিজয়ী এ লেখক বরাবরের মতো এবারও তার পাঠকের জন্য হাজির হয়েছেন কতগুলো বিষয়ভিত্তিক বই নিয়ে। সায়েন্স ফিকশন, হরর, কিশোর গোয়েন্দা গল্প আর সাইকোলজি নিয়ে তিনি কলমের খেলা খেলতে বিশেষ পছন্দ করেন।

তবে, সব ছাপিয়ে আলোচনায় উঠে এসেছে ‘স্বপ্নস্বর্গ’ বইটি। প্যারাসাইকোলজিধর্মী এই বইটি প্রকাশ করেছে অনিন্দ্য প্রকাশ। প্রকাশক সূত্রে জানা যায়, বইটির এখন পঞ্চম মুদ্রণ চলছে। গতবছর ‘ছায়াস্বর্গ দিয়ে বাজিমাত করা লেখক মোশতাক আহমেদ জানান, বেশ ক’ বছর ধরেই তিনি প্যারাসাইকোলজি নিয়ে কাজ করছেন। আগের বইটি যারা পড়েছেন, তারা তো নতুন বইটি নিতে বইমেলায় আসছেনই, নতুনরাও সাহিত্যের এই বিশেয় শাখাটি নিয়ে পড়তে দিন দিন আগ্রহী হয়ে উঠছেন।

বইয়ের কাহিনি আবর্তিত হয়েছে এক অজানা জগত নিয়ে। সে জগতের নাম স্বপ্নস্বর্গ। অজানা জগতের অজানা এক স্বর্গ। সেখানে কৃষ্ণচূড়ার ছায়ায় বসে আছে নীরব। পাশে শবনম। অপূর্ব সুন্দর শবনম, ভালোবাসার শবনম, ভালোলাগার শবনম। নীরবই তার জীবনের সকল সুখ, শান্তি আর ভালোবাসা। এই নীরবকে সে কীভাবে অবিশ্বাস করবে? নীরব কী সত্যি শবনমকে স্বপ্নস্বর্গে নিয়ে যেতে পেরেছিল? নাকি করুন পরিণতি বরণ করতে হয়েছিল মমতা আর ভালোবাসায় ভরা সবার প্রিয় শবনমকে?
এ রহস্যের সমাধান মিলবে স্বপ্নস্বর্গ বইটিতে। ১৬০ পৃষ্ঠার বইটির মুদ্রিত মূল্য ২৫০ টাকা। প্রচ্ছদ করেছেন ধ্রুব এষ।  ঘরে বসে রকমারি থেকে বইটি অনলাইনে কেনা যাবে। 

মন্তব্য



সাতদিনের সেরা