kalerkantho

বৃহস্পতিবার  । ১৭ অক্টোবর ২০১৯। ১ কাতির্ক ১৪২৬। ১৭ সফর ১৪৪১       

ঠাকুরগাঁও বইমেলা

ডা. নাসিমা আক্তার জাহানের বইয়ের মোড়ক উন্মোচন

ঠাকুরগাঁও প্রতিনিধি    

১৫ ফেব্রুয়ারি, ২০১৯ ১৭:১৩ | পড়া যাবে ২ মিনিটে



ডা. নাসিমা আক্তার জাহানের বইয়ের মোড়ক উন্মোচন

ঠাকুরগাঁও বইমেলায় ডা. নাসিমা আক্তার জাহানের মুক্তিযুদ্ধবিষয়ক বই 'খুঁজে ফিরি আমি একাত্তরের যত স্মৃতি'-এর মোড়ক উন্মোচন করা হয়েছে।

আজ শুক্রবার (১৫ ফেব্রুয়ারি) বিকেলে ঠাকুরগাঁও জেলা প্রশাসন আয়োজিত সরকারি বালক উচ্চ বিদ্যালয় বড় মাঠে অনুষ্ঠিত সাত দিনব্যাপী বইমেলায় বইটির মোড়ক উন্মোচন করা হয়।

মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক ড. কে এম কামরুজ্জামান সেলিম।

এ সময় অন্যদের মধ্যে পুলিশ সুপার মোহা. মনিরুজ্জামান, জেলা উদীচী শিল্পীগোষ্ঠীর সভাপতি সেতারা বেগম, জেলা আওয়ামী লীগের মহিলাবিষয়ক সম্পাদক আয়শা সিদ্দিকা তুলি, বিশিষ্ট সমাজসেবক মোশারফ হোসেন উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে জেলা প্রশাসক ড. কে এম কামরুজ্জামান সেলিম বলেন, 'খুঁজে ফিরি আমি একাত্তরের যত স্মৃতি' বইটিতে বাঙালি জাতির মুক্তি, স্বাধীনতা ও বিজয়ের ইতিহাস নতুন প্রজন্মসহ সাধারণ পাঠকদের হৃদয়ে স্থান করে নেবে। সত্যকে কখনো মুঁছে ফেলা যায় না, কোনো না কোনোভাবে সত্যের জয় হয়। এই বইটিতে মুক্তিযুদ্ধে ঘটে যাওয়া বিভিন্ন ঘটনার বর্ণনা খুবই স্পর্শকাতর।

ডা. নাসিমা আক্তার জাহান বলেন, এই বইটি লিখতে গিয়ে আমি পরিবারের সদস্য ও অনেকের সহযোগিতা পেয়েছি। অনেক সময় ধরে বিভিন্ন স্থানে গিয়ে তথ্য সংগ্রহ ও সে সময়ের অনেকের সঙ্গে কথা বলেছি, সবার সহযোগিতা পেয়েছি। আর সবচেয়ে বেশি কাছে থেকে পরামর্শ ও উৎসাহ জুগিয়েছেন জীবনে সবসময় চলার সাথী স্বামী মোশারফ হোসেন মূকুল। এ ধরনের কাজে আগামীতে আবারো সবার সহযোগিতা কামনা করেন নাসিমা আক্তার।

ডা. নাসিমা আক্তার জাহান লালমনিরহাট জেলার রামকৃষ্ণ মিশন রোডে ১৯৬৩ সালের ১২ এপ্রিল জন্মগ্রহণ করেন। মা সাজেদা বেগম ও বাবা নায়েব আলী মিয়ার সঙ্গে কেটেছে শৈশব ও কৈশর। দীর্ঘদিন ধরে তিনি ঠাকুরগাঁওয়ে স্থায়ীভাবে বসবাস করছেন  এবং ঠাকুরগাঁও পরিবার পরিকল্পনা বিভাগের চিকিৎসক হিসেবে কর্মরত। এর আগে তাঁর আরো দুটি কবিতার বই প্রকাশিত হয়েছে।

মন্তব্য



সাতদিনের সেরা