kalerkantho

বুধবার । ২০ জ্যৈষ্ঠ ১৪২৭ । ৩ জুন ২০২০। ১০ শাওয়াল ১৪৪১

বইমেলায় ওমর শরীফ পল্লবের 'কর্পোরেট ক্যারিয়ার ভাবনা'

কালের কণ্ঠ অনলাইন   

৩ ফেব্রুয়ারি, ২০১৯ ১৪:৫৮ | পড়া যাবে ২ মিনিটে



বইমেলায় ওমর শরীফ পল্লবের 'কর্পোরেট ক্যারিয়ার ভাবনা'

কর্পোরেট ক্যারিয়ার ভাবনা বইটির প্রচ্ছদ করেছেন ধ্রুব এষ

ক্যারিয়ারে সফলতা পেতে গতানুগতিক শিক্ষার পাশাপাশি বাস্তবিক কিছু বিষয় জেনে নেওয়া জরুরি। চাকরি খোঁজা, নতুন চাকরিতে যোগ দেওয়া বা চাকরির জন্য প্রস্তুতি নেওয়া- পরিস্থিত যাই হোক না কেন, ভালো ক্যারিয়ার যারা গড়তে চাইছেন তাদের জন্য নবদিগন্তের সূচনা করতে পারে 'কর্পোরেট ক্যারিয়ার ভাবনা' বইটি।

চাকরি খুঁজতে গিয়ে অনেকেই সামান্য ভুল ও অসতর্কতার কারণে চাকরি হাতছাড়া করেন। তবে আগে থেকে জানা থাকলে ছোটখাট বিষয়গুলোই সাফল্যের চাবিকাঠি হয়ে ওঠে।

ইন্টারভিউতে একেবারে সহজ প্রশ্নও কঠিন মনে হতে পারে, যদি তা সঠিকভাবে জানা না থাকে। এ কারণে চাকরিপ্রাথী ইন্টারভিউতে যেসব প্রশ্নের মুখোমুখি হতে পারেন এবং তার সম্ভাব্য উত্তর কী হতে পারে, তার নমুনা সন্নিবেশিত হয়েছে বইতে।

বর্তমান পরিবর্তিত পরিস্থিতিতে কীভাবে কর্পোরেট প্রতিষ্ঠানে চাকরির আবেদন করতে হবে, কীভাবে ইন্টারভিউ দিতে হবে, এসব বিষয় জেনে নেওয়া প্রয়োজন। বহু বছর আগে লিখিত পাঠ্যবইগুলোতে এসব বিষয় সম্পর্কে সঠিক ধারণা পাওয়া যায় না।

অনেকেই ইন্টারনেট থেকে ভুল পরামর্শ গ্রহণ করেন, যা উপকারের বদলে অপকার করতে পারে। এ কারণে গুরুত্বপূর্ণ দেশি-বিদেশি উৎস থেকে সংগ্রহ করা সঠিক পরামর্শ দেওয়া হয়েছে এ বইটিতে।

লেখক ওমর শরীফ পল্লব আন্তর্জাতিক বাণিজ্যের ওপর এমবিএ করেছেন যুক্তরাজ্যের বার্মিংহাম সিটি ইউনিভার্সিটি থেকে। তিনি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক ও স্নাতকোত্তর করেছেন। বর্তমানে তিনি পিএইচডি করছেন এবং দৈনিক কালের কণ্ঠে কর্মরত রয়েছেন। যুক্তরাজ্যে তিনি কর্মরত ছিলেন ১৭৩ বছরের পুরনো অরিজ নামে একটি ঐতিহ্যবাহী ব্রিটিশ প্রতিষ্ঠানে।

১৯২ পৃষ্ঠার পেপারব্যাক বইটির মূল্য- ৩০০ টাকা। গুণগত মান বিবেচনায় প্রকাশক বইটির দাম একটু বেশিই রেখেছেন। তবে ছাড়কৃত মূল্যে কেনা যাবে অমর একুশে গ্রন্থমেলা ও অনলাইনে রকমারি ডট কম থেকে। বইটির প্রচ্ছদ করেছেন ধ্রুব এষ।

অমর একুশে বইমেলায় বইটির প্রাপ্তিস্থান : বাংলাপ্রকাশ, প্যাভিলিয়ন- ৪ (বইমেলার সোহরাওয়ার্দী উদ্যান অংশে)।

অনলাইনে রকমারি ডট কম থেকে বইটি কিনতে চাইলে (ক্লিক করুন)- 'কর্পোরেট ক্যারিয়ার ভাবনা'

মন্তব্য



সাতদিনের সেরা