kalerkantho

সোমবার । ২৪ জুন ২০১৯। ১০ আষাঢ় ১৪২৬। ২০ শাওয়াল ১৪৪০

মিলিয়ে কিনুন জুতা

ঈদে নতুন ডিজাইনের জুতা এনেছে বিভিন্ন ব্র্যান্ড। জুতার রং, ডিজাইন ও ম্যাটারিয়াল বাছাই করা হয়েছে উত্সব ও আবহাওয়া, এই দুটি বিষয় মাথায় রেখে। জেনে নিন ঈদের জুতার খোঁজখবর

২০ মে, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



মিলিয়ে কিনুন জুতা

মডেল : কেয়া। ছবি : কাকলী প্রধান

বসুন্ধরা সিটি শপিং মলের এপেক্স শোরুমে জুতা কিনতে এসেছেন মুনিয়া। বললেন, ‘ঈদে দুই জোড়া জুতা কিনি। একটা পোশাকের সঙ্গে মিলিয়ে অন্যটা সব সময় সহজে পরা যায় এমন। ঈদের পোশাকের সঙ্গে একটু উঁচু হিলের জুতা খুঁজছি।’ ঈদ বাজারে এবার মেয়েদের ঈদের জুতার মধ্যে বিভিন্ন ধরনের হিলযুক্ত স্যান্ডেলের চাহিদা বেশি। ফ্ল্যাট ওয়েজ হিলের জনপ্রিয়তা এবার খানিকা কমে যাবে বলেই মনে হচ্ছে। ফ্ল্যাট হিলের বদলে নকশাদার বিভিন্ন আকার-আকৃতির হিলযুক্ত স্যান্ডেল ও শু এসেছে বাজারে। বিক্রিও হচ্ছে দেদার। এ ছাড়া গ্লাস হিল, ব্যালান্স হিল আর বাকলসের জুতাগুলো ফ্যাশনে যোগ করছে ভিন্ন মাত্রা। মেয়েদের জুতায় আরো আছে নকশাদার স্নিকার, লোফার, ব্যালেরিনা, প্লাটফর্ম হিলসহ নানা ডিজাইনের জুতা। উত্সবের জুতার নকশায় জমকালো লুক যোগ করেছে জরির কারুকাজ, পাথর আর পুঁতি। কিছু জুতায় মখমল ফ্যাব্রিকসে এমব্রয়ডারি, কারচুপি ও স্টোনের নকশা দেখা গেছে। এবার জুতার সোল ও অ্যাকসেসরিজে থাকছে ভিন্নতা ও নতুনত্ব। ফ্যাব্রিকস ও লেদারের পাশাপাশি সিনথেটিক, কৃত্রিম চামড়া ও পাট ইত্যাদি দিয়ে তৈরি জুতা পাওয়া যাচ্ছে। সাদা, কালো আর বাদামি রঙের পাশাপাশি এবারও এনেছে লাল, গোলাপি, কমলা, নীল, ফুশিয়া, সবুজসহ নানা রঙের জুতা।

ছেলেদের জন্য ক্যাজুয়াল ও ফর্মাল দুই ধরনের সংগ্রহ আছে। ক্যাজুয়াল কালেকশনে আছে স্যান্ডেল, স্লিপার, কেডস, স্নিকার্স, কনভার্স, লোফার ও শু। ফর্মাল বা অফিশিয়াল কালেকশনে পিওর লেদার ও আর্টিফিশিয়াল লেদারে তৈরি বৈচিত্র্যময় ডিজাইনের শু আনা হয়েছে। পাঞ্জাবির সঙ্গে মিলিয়ে পাবেন মনমতো নাগরা। স্টাইলিশ ক্যাজুয়াল লুকের জন্য স্নিকার্স জুতসই। রঙের ক্ষেত্রেও ছেলেরা পিছিয়ে নেই আর। তাই কালো বা বাদামির পাশাপাশি সাদা, সবুজ ও হলুদ, নীল বা কমলা রঙের জুতা পছন্দ করছেন অনেকেই।

শিশুদের জন্য রংবাহারি স্যান্ডেল, শু, লোফার ও স্নিকার্স পাবেন। পাঞ্জাবির সঙ্গে পরার জন্য আছে বিভিন্ন দামের স্যান্ডেল ও শু। গরমের সঙ্গে বৃষ্টিকে মাথায় রেখে নানা রকম আকর্ষণীয় ডিজাইনের লেদার স্যান্ডেলের সঙ্গে স্টিচড সোল সংযোগ করা হয়েছে। এপেক্স, বাটা, অরিয়ন ছাড়াও ক্রিসেন্ট, জিলস, বে এম্পোরিয়ামসহ সব ব্র্যান্ডেই বাচ্চাদের জুতার ক্ষেত্রে আরামকে প্রাধান্য দেওয়া হয়েছে।

মন্তব্য