kalerkantho

শনিবার । ২৫ মে ২০১৯। ১১ জ্যৈষ্ঠ ১৪২৬। ১৯ রমজান ১৪৪০

ফ্যাশন

ফ্যাশন হাউসের বৈশাখ

বৈশাখের বর্ণিল আয়োজনে সেজেছে ফ্যাশন হাউসগুলো। ঘুরে এসে সেই খবর জানাচ্ছেন আতিফ আতাউর

৮ এপ্রিল, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ৩ মিনিটে



ফ্যাশন হাউসের বৈশাখ

রঙ বাংলাদেশ

এবারের বৈশাখের পোশাকে রঙ বাংলাদেশের প্রেরণা হিসেবে কাজ করেছে আলাম (চাকমা সম্প্রদায়ের বুনন নকশা), কাইয়ুম চৌধুরীর রেখাচিত্র ও নকশি কাঁথা। মূলত বাংলা, বাঙালি, বাংলাদেশের সংস্কৃতি নিয়ে তাদের পোশাক আয়োজন। পাশাপাশি সময়, প্রকৃতি, আবহাওয়াও প্রাধান্য পেয়েছে পোশাকের উপকরণ নির্বাচনে। বিভিন্ন রঙের পোশাকে ভ্যালু অ্যাডেড মিডিয়া হিসেবে রয়েছে স্ক্রিনপ্রিন্ট, ব্লকপ্রিন্ট, হ্যান্ডওয়ার্ক, কারচুপি, মেশিন এমব্রয়ডারি ও টাইডাই। শাড়ি, সালোয়ার-কামিজ, সিঙ্গেল কামিজ, টপস্, স্কার্ট-টপস্ সেট, পালাজ্জো, আনস্টিচ, ওড়না, ব্লাউজ, পাঞ্জাবি, শার্ট, কাতুয়া, টি-শার্ট, পায়জামা, গেঞ্জি. ধুতি, উত্তরীয়সহ পাওয়া যাবে কাপল ও ফ্যামিলি ড্রেস। রয়েছে গয়না, মেয়েদের ব্যাগ ও নানা ডিজাইনের মগ।

বিশ্বরঙ

পহেলা বৈশাখ উপলক্ষে এবারও নতুন ডিজাইনের শাড়ি, সালোয়ার-কামিজ, ফ্রক, টপস, ধুতি, পায়জামা, পাঞ্জাবিসহ বিভিন্ন ধরনের পোশাক এনেছে ফ্যাশন হাউস বিশ্ব রঙ। আবহাওয়া বিবেচনায় পোশাকের কাপড়ে দেওয়া হয়েছে সুতির প্রাধান্য। মিডিয়া হিসেবে ব্যবহৃত হয়েছে স্ক্রিন প্রিন্ট, ব্লকপ্রিন্ট, হ্যান্ডওয়ার্ক, এমব্রয়ডারি ও টাইডাই। এ ছাড়া বৈশাখী বিভিন্ন অলংকারের পাশাপাশি পাওয়া যাবে উপহারসামগ্রী।

ইয়াংকে

ঐতিহ্য ও আধুনিকতার মিশেলে এবার তরুণদের জন্য বৈশাখী পোশাকের সম্ভার সাজিয়েছে ফ্যাশন হাউস ইয়াংকে। উৎসব ও আবহাওয়া দুটিকে প্রাধান্য দিয়ে বেছে নেওয়া হয়েছে পোশাকের উপাদান। রয়েছে লং শার্ট, কুর্তি, টিউনিক, গাউন, এসিমেট্রিক টপ, অ্যাম্পায়ার ওয়েস্ট ড্রেস, কাফটান, এ লাইন ড্রেস, লেয়ারড ড্রেস, পাঞ্জাবি, শার্ট, টি-শার্ট, কটি ও প্যান্ট। পোশাকে হাতের কাজ, এমব্রয়ডারি, স্ক্রিন প্রিন্ট ও টাইডাইয়ের মাধ্যমে অলংকরণ করা হয়েছে।

লা রিভ

নতুন ডিজাইনের বৈশাখী পোশাকের সম্ভার সাজিয়েছে লা রিভ।  ভি নেক স্টাইল ফ্রকে রয়েছে চুড়িদার ও দোপাট্টার কাজ। এথনিক প্রিন্টের পাঞ্জাবির কলারে রয়েছে বর্ণিল বৈশাখী মোটিফের ছোঁয়া। আরো পাওয়া যাবে শাড়ি, জিপার নেক টিউনিক, সালোয়ার-কামিজ, কুর্তি, টপস, গাউনসহ অন্যান্য পোশাক। এ ছাড়া ১৫০০ টাকার কেনাকাটায় থাকছে ফ্রি হোম ডেলিভারি সুবিধা।

জেন্টল পার্ক

পহেলা বৈশাখ উপলক্ষে নতুন ডিজাইনের পোশাক এনেছে জেন্টল পার্ক। শার্ট, কুর্তি, গাউন, টপস, সালোয়ার-কামিজ, পাঞ্জাবি, শার্ট, টি-শার্ট, কটি, প্যান্টসহ পাওয়া যাচ্ছে অন্যান্য পোশাকও। মিডিয়া হিসেবে ব্যবহৃত হয়েছে স্ক্রিন প্রিন্ট ও টাই-ডাই।

আর্টিজ্যান

ফ্যাশন ব্র্যান্ড আর্টিজ্যান বৈশাখ উপলক্ষে এনেছে পাঞ্জাবি, শার্ট, টি-শার্ট ও পলো শার্ট। খুচরার পাশাপাশি পাইকারি কেনা যাবে এসব পোশাক। বৈশাখ উপলক্ষে পোশাকে দেওয়া হয়েছে লাল-সাদার প্রাধান্য। আবহাওয়া বিবেচনায় সুতি কাপড়ে ডিজিটাল প্রিন্টিংয়ে ফুটিয়ে তোলা হয়েছে মোটিফ।

সাদা-কালো

বৈশাখ উপলক্ষে সাদা-কালোর কম্বিনেশনে নতুন ডিজাইনের পোশাক নিয়ে এসেছে ফ্যাশন হাউস সাদা-কালো। হাফ সিল্কের   শাড়িতে রয়েছে স্ক্রিন প্রিন্টের কাজ। আরো পাওয়া যাবে মেয়েদের টপ, কুর্তি, সালোয়ার-কামিজ। মিডিয়া হিসেবে বেশি ব্যবহৃত হয়েছে স্ক্রিন প্রিন্ট, এমব্রয়ডারি ও টাইডাই।

মন্তব্য