kalerkantho

শুক্রবার । ২৪ মে ২০১৯। ১০ জ্যৈষ্ঠ ১৪২৬। ১৮ রমজান ১৪৪০

সোনামণিদের বৈশাখ

৮ এপ্রিল, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



সোনামণিদের বৈশাখ

বৈশাখে সোনামণিরা ঘুরে বেড়াবে রঙিন পোশাকে। তাই ফ্যাশন হাউসগুলোও পসরা নিয়ে বসেছে। খোঁজ নিয়ে জানাচ্ছেন নাঈম সিনহা

 

শৈশবে শিশুদের বৈশাখী পোশাকে উজ্জ্বল রঙের ছটা দেখা গেছে। পোশাক ডিজাইনে প্রাধান্য পেয়েছে ফুলের নকশা। ডিজাইনের মাধ্যম হিসেবে ব্যবহার হয়েছে স্ক্রিন প্রিন্ট, ব্লক প্রিন্ট, হ্যান্ডওয়ার্ক, কারচুপি, মেশিন এমব্রয়ডারি ও টাই-ডাই। আছে শাড়ি, সালোয়ার-কামিজ, টপস, স্কার্ট-টপস সেট, পাঞ্জাবি, শার্ট, কাতুয়া, টি-শার্ট, পায়জামা, গেঞ্জি, ধুতি। ৩ মাস থেকে ১৪ বছর বয়সী শিশুদের সব ধরনের পোশাক মিলবে।

 

লা রিভের ছোটদের পোশাকে কাটের ক্ষেত্রে আধুনিকতার ছাপ উঠে এসেছে। লাল-সাদার বাইরে বিভিন্ন রং প্রাধান্য পেয়েছে। বাটিকসহ নানা দেশীয় মোটিফ ফুটে উঠেছে প্রিন্টে। সুতির পাশাপাশি সিল্কসহ বিভিন্ন হালকা আরামদায়ক কাপড়ের ব্যবহার হয়েছে।

 

আড়ং শিশুদের বৈশাখী পোশাকে রঙের পাশাপাশি এনেছে বৈচিত্র্য। ডিজাইনে মুখোশসহ নানা বৈশাখী মোটিফ দেখা যাবে। ছেলেদের পাঞ্জাবিতে শুধু পেছনে ও হাতায় বিশেষ নকশায় সেই বৈচিত্র্য দেখা যাবে।

 

বৈশাখ উপলক্ষে শিশুদের জন্য বিশাল পোশাক সংগ্রহে এনেছে অঞ্জন’স। করেছে শাড়ি, সালোয়ার-কামিজ, ফ্রক, টপস, ধুতি, পায়জামা, পাঞ্জাবিসহ নানা পোশাক। আবহাওয়া ও স্বচ্ছন্দ বিবেচনায় পোশাকের কাপড়ে দেওয়া হয়েছে সুতির প্রাধান্য। মিডিয়া হিসেবে ব্যবহৃত হয়েছে বিভিন্ন রকমের প্রাকৃতিক ডাইয়ের সঙ্গে এমব্রয়ডারি, হাতের কাজ, স্ক্রিন প্রিন্টের নকশা।

 

বৈখাশের বিশেষ আয়োজনে ইয়েলো এবার ছেলেশিশুদের জন্য এনেছে  কুর্তি সেট। এই সেটে থাকছে কাবলি পাঞ্জাবির সঙ্গে পায়জামা ও মানানসই কটি। বৈশাখ উপযোগী উজ্জ্বল সব রং বেছে নেওয়া হয়েছে। এ ছাড়া মেয়েশিশুদের জন্য রয়েছে সালোয়ার-কামিজ ও টপস। পোশাকে অলংকরণ করা হয়েছে এমব্রয়ডারি, স্ক্রিন প্রিন্ট নকশা।

 

মন্তব্য