kalerkantho

শুক্রবার । ২৪ মে ২০১৯। ১০ জ্যৈষ্ঠ ১৪২৬। ১৮ রমজান ১৪৪০

কোথায় কখন কী

১ এপ্রিল, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ৩ মিনিটে



কোথায় কখন কী

বিশ্বরঙের বৈশাখী অফার

শিক্ষার্থীদের বৈশাখ আরেকটু রঙিন করতে বিশ্বরঙ সব ছাত্র-ছাত্রীর জন্য নিয়ে এসেছে বিশেষ অফার। বিকেল ৩টা থেকে ৫টার মধ্যে যেকোনো কেনাকাটায় আইডি কার্ড দেখালে শিক্ষার্থীরা পাবে ১০ শতাংশ ছাড়। শাড়ি, ব্লাউজ, সালোয়ার-কামিজ, পাঞ্জাবি, স্কার্ট, ফতুয়া, টপসসহ সব ধরনের পোশাকেই এই ছাড় প্রযোজ্য।

বৈশাখে কে ক্র্যাফট

লোকজ শিল্পের অনুপ্রেরণা নিয়ে আধুনিকতার মিশেলে নকশা হয়েছে বৈশাখী পোশাকে। ক্ষুদ্র নৃগোষ্ঠী মোটিফ, নকশিকাঁথা, গুজরাটি, ইক্কাত, কাশ্মীরি স্টিচ—এমন নানা মোটিফ ও নকশা মিলবে নববর্ষের পোশাকে। লাল-সাদা ছাড়াও কমলা, ফিরোজা, মেজেন্টা, নীলের নানা শেড, পার্পল, ক্রিমসন রেড, ক্রিমসহ নানা রং ব্যবহার হয়েছে। শাড়ি, সালোয়ার-কামিজ, ফিউশন কুর্তি, কটিসহ টপস, লেয়ার কুর্তি, লং কুর্তি, টপস, স্কার্ট, পাঞ্জাবি, শার্ট, টি-শার্ট এবং শিশুদের জন্য থাকছে নানা পোশাকের আয়োজন। এ ছাড়া বরাবরের মতো একই নকশায় যুগল ও পারিবারিক পোশাক রয়েছে।

বৈশাখে অঞ্জন’স

পহেলা বৈশাখ রঙিন ও প্রাণবন্ত করতে অঞ্জন’স পোশাকের রঙের পাশাপাশি কাটিং, ডিজাইন, প্যাটার্নেও এনেছে নতুনত্ব। থিম ও মোটিফে থাকছে জামদানি, নকশিকাঁথা, বিভিন্ন ধরনের জ্যামিতিক ও ফ্লোরাল মোটিফ। সব বয়সীদের জন্য বৈশাখী সংগ্রহে থাকছে শাড়ি, সালোয়ার-কামিজ, ফতুয়া, পাঞ্জাবি, শার্ট, টি-শার্ট এবং শিশু-কিশোরদের শাড়ি ও ফ্রক। পাওয়া যাবে অঞ্জন’স-এর সব শাখায়। কেনা যাবে অনলাইনেও। হটলাইন : ০১৬৭৭৫৫৮৮৭৭।

 

বাংলার মেলার বৈশাখী সংগ্রহ

বাংলার মেলার বৈশাখী পোশাকে এবারের থিম ‘মঙ্গল শোভাযাত্রা’। নকশামাধ্যম হিসেবে ব্যবহার হয়েছে বিভিন্ন ধরনের ডাই, এমব্র্রয়ডারি, কারচুপি, স্ক্রিনপ্রিন্ট ও র্যাফলের যুগপত্ মিশ্রণ। লাল ও সাদার সঙ্গে নীল, কমলা, হলুদ, গোল্ডেন, পার্পেল, মেজেন্টা, সবুজ—সব ধরনের উজ্জ্বল রঙের ছোঁয়া থাকছে পোশাকে। আবহাওয়া উপযোগী সুতি ও সুতিজাত কাপড় ব্যবহার করা হয়েছে। ছেলে, মেয়ে, শিশু ও পারিবারিক—সব ধরনের বৈশাখী পোশাক মিলবে বাংলার মেলার সব কটি শোরুমে।

নয়া সাজে গ্রামীণ ইউনিক্লো

নববর্ষের সাজে সেজেছে গ্রামীণ ইউনিক্লোর পোশাক সংগ্রহ। হরেক রঙের পাঞ্জাবি ছাড়াও ছেলেদের জন্য বৈশাখী সংকলনে থাকছে ড্রাই প্রিন্টেড পোলো, ডেনিম শার্ট, ড্রাই ইজি কেয়ার শার্ট, ডেনিম স্ট্যান্ড কলার শার্ট, লিনেন স্ট্যান্ড কলার শার্ট, লিনেন শর্ট স্লিভ শার্ট, চেক শার্ট, প্যান্ট। মেয়েদের জন্য রয়েছে সালোয়ার-কামিজ, টপস, স্কার্ট, পালাজ্জো, লেগিংস ও শ্রাগ।

 

দেশীদশ-এ বৈশাখ  

বৈশাখের নানা রঙে পোশাকের সম্ভার সাজিয়েছে দেশীদশের দশটি প্রতিষ্ঠান। পোশাক ছাড়াও রয়েছে বিভিন্ন অ্যাক্সেসরিজ, গয়না, হোমটেক্সটাইল ও উপহার সামগ্রী। দেশীদশ-এ এক ছাদের নিচে পাবে ফ্যাশন হাউজ নিপুন, কে ক্র্যাফট, অঞ্জন’স, রঙ বাংলাদেশ, বাংলার মেলা, সাদাকালো, বিবিআনা, দেশাল, নগরদোলা ও সৃষ্টি।

বৈশাখে নিপুণ

প্রতিবারের মতো বৈশাখের রংকে প্রাধান্য দিয়ে পোশাক ডিজাইন করেছে নিপুণ। করা হয়েছে শাড়ি, সালোয়ার-কামিজ, কুর্তি, পাঞ্জাবি, শার্ট, ফতুয়া এবং বাচ্চাদের নানা পোশাক। তাদের পোশাকের মোটিফে দেখা যাবে হাঙ্গেরিয়ান ও ফ্লোরাল মোটিফ। সালোয়ার-কামিজ এবং কুর্তিতে থাকবে ভিন্ন প্যাটার্ন। নকশার মাধ্যম হিসেবে ব্যবহার হয়েছে স্ক্রিন প্রিন্ট, ব্লক প্রিন্ট, হাতের কাজ ও এমব্রয়ডারি।

 

নতুন শাখায় ২০ শতাংশ ছাড়

সৌন্দর্যসেবা সবার কাছে পৌঁছে দিতে ‘ওমেন্স ওয়ার্ল্ড’-এর নতুন শাখা এবার রাজধানীর মিরপুরে। নতুন শাখার উদ্বোধন উপলক্ষে ৩০ এপ্রিল পর্যন্ত যেকোনো সেবায় ২০ শতাংশ ছাড় দিচ্ছে প্রতিষ্ঠানটি। ঠিকানা : ৭৪ জাওয়াদ টাওয়ার, সেকশন-টু, মিরপুর-১, চিড়িয়াখানা রোড। যোগাযোগ : ০১৭৩৩২২৫১৫৯।

মন্তব্য