kalerkantho

বৃহস্পতিবার । ২৭ জুন ২০১৯। ১৩ আষাঢ় ১৪২৬। ২৩ শাওয়াল ১৪৪০

গাজীপুর ২

নেতাকর্মীদের মাঠে নামানোই বড় চ্যালেঞ্জ বিএনপি প্রার্থী সালাউদ্দিনের

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর   

১২ ডিসেম্বর, ২০১৮ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



গাজীপুর-২ আসনে বিএনপির মনোনয়ন পেয়েছেন সালাউদ্দিন সরকার। তৃণমূল নেতাকর্মী ও মহানগর বিএনপির একটি বড় অংশ প্রার্থী হিসেবে চেয়েছিল এই আসনের সাবেক এমপি ও গাজীপুর সিটির প্রথম মেয়র অধ্যাপক মান্নানের ছেলে ব্যবসায়ী মঞ্জুরুল করিম রনীকে। দল রনী ও সালাউদ্দিন সরকারকে প্রাথমিক মনোনয়ন দিলেও চূড়ান্তভাবে দেয় সালাউদ্দিন সরকারকে। তিনি বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও শ্রমিক নেতা নজরুল ইসলাম খানের ঘনিষ্ঠ হিসেবে পরিচিত। টঙ্গীতে পরিচিতি থাকলেও গাজীপুর বিএনপিতে তাঁর তেমন পরিচিতি নেই। এ অবস্থায় রাজনৈতিক বিশ্লেষকরা মনে করছেন, জেলার সবচেয়ে মর্যাদাপূর্ণ এ আসনে নেতাকর্মীদের মাঠে নামানোই এখন সালাউদ্দিন সরকারের জন্য বড় চ্যালেঞ্জ।

নাম প্রকাশে অনিচ্ছুক মহানগর বিএনপির একাধিক নেতা জানান, টঙ্গীর বাসিন্দা সালাউদ্দিন সরকার জেলা শ্রমিক দলের সভাপতি এবং কেন্দ্রীয় শ্রমিক দলের কার্যকরী সভাপতি। পারিবারিক ঐতিহ্য থাকলেও টঙ্গীর বাইরে তাঁর তেমন পরিচিতি নেই বললেই চলে। ধনাঢ্য সালাউদ্দিন সরকার ‘পদ রক্ষার রাজনীতি’ করায় দলের নেতাকর্মীদের সঙ্গে তেমন সম্পর্ক গড়ে ওঠেনি। ২০১৩-১৪ ও ২০১৫ সালের সরকারবিরোধী আন্দোলনেও মাঠে অনুপস্থিত ছিলেন তিনি। ওই সময় তিনি বেশির ভাগ সময় কাটিয়েছেন দেশের বাইরে। সাত-আট মাস আগে হাসানউদ্দিন সরকারকে সভাপতি ও সোহরাব উদ্দিনকে সাধারণ সম্পাদক করে কেন্দ্র থেকে গাজীপুর মহানগর বিএনপির কমিটি ঘোষণা করা হয়। তখন সালাউদ্দিনের অনুসারীরা কমিটির বিরুদ্ধে অবস্থান নিয়ে বিক্ষোভ ও প্রতিবাদসভা করে। এসব কারণে তিনি বিএনপি ও সহযোগী সংগঠনের কাছে অপ্রিয়।

আসন্ন নির্বাচনে তিনি লড়বেন বর্তমান সংসদ সদস্য জাহিদ আহসান রাসেলের বিরুদ্ধে। রাসেল টানা তিনবারের সংসদ সদস্য এবং এই আসনের প্রয়াত সংসদ সদস্য প্রয়াত আহসানউল্লাহ মাস্টারের ছেলে। ফলে রাসেলের সঙ্গে সালাহউদ্দিনের লড়াইটা জমবে না বলেই মনে করছেন অনেকে।

শিমুলতলী এলাকার ভোটার স্কুল শিক্ষক এনায়েত হোসেন জানান, বিএনপির এই প্রার্থীকে তিনি চেনেন না। তিনি বলেন, সংগঠনকে মাঠে নামাতে না পারলে ভোট পাওয়া দুরূহ। এ ছাড়া তিনি নতুন প্রার্থী। অনেক প্রতিকূলতাই তাঁকে পার করতে হবে।

মন্তব্য



সাতদিনের সেরা