kalerkantho

মঙ্গলবার। ১৮ জুন ২০১৯। ৪ আষাঢ় ১৪২৬। ১৪ শাওয়াল ১৪৪০

উপজেলা নির্বাচনে আগ্রহ কম ভোটারদের

বেতাগী (বরগুনা) প্রতিনিধি   

৩১ মার্চ, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



বেতাগীতে উপজেলা নির্বাচনের দিন যতই ঘনিয়ে আসছে, ততই সরব হয়ে উঠছে প্রার্থী ও তাদের কর্মী-সমর্থকরা। তবে ভোটে তেমন কোনো আগ্রহই নেই ভোটারদের।

আগামী ৩১ মার্চ বেতাগী উপজেলা পরিষদ নির্বাচন। নির্বাচন নিয়ে নানা হিসাব-নিকাশ করছেন প্রার্থীদের কর্মী-সমর্থকরা। স্বতন্ত্র ভাইস চেয়ারম্যান প্রার্থী গোলাম সরোয়ার রিয়াদ অভিযোগ করেন, ‘কেন্দ্রে গিয়ে নির্বিঘ্নে ভোটাররা ভোট দিতে পারবেন কি না—তা নিয়ে যথেষ্ট সন্দেহ রয়েছে।’ বর্তমান উপজেলা চেয়ারম্যান ও স্বতন্ত্র প্রার্থী মো. শাহজাহান কবিরও একই অভিমত ব্যক্ত করেন। তিনি বলেন, ‘সব প্রার্থীর এজেন্টরা যাতে নিরাপদে ভোটকেন্দ্রে যেতে ও অবস্থান করতে পারে প্রশাসনের কাছে সে পরিবেশ বজায় রাখার দাবি করছি।’ উপজেলার বিভিন্ন এলাকার সাধারণ ভোটারের সঙ্গে এ প্রতিনিধির কথা হয়। তাঁরা বলেছেন, ভোট দিয়ে সাধারণ জনগণের লাভ কি? সাধারণ মানুষের চাওয়া এলাকার উন্নয়ন। দুর্নীতি ও মাদকমুক্ত সমাজ গঠন এবং সুশাসন প্রতিষ্ঠা। তাঁদের মতে, এসব ক্ষেত্রে জনপ্রতিনিধিরা তেমন কার্যকর ভূমিকা পালন করেন না, তাঁরা বরং আখের গোছানোর কাজে ব্যস্ত থাকেন।

এ ব্যাপারে বেতাগী বাসস্ট্যান্ড এলাকার মো. শহীদুল ইসলাম বলেন, ‘যে টাকা খরচ করে জনপ্রতিনিধি হয়, সেই টাকা উঠিয়ে আবার পরের নির্বাচনের জন্য টাকা গোছাতে গোছাতেই সময় শেষ। এসব দেখে দেখে মানুষ ভোট দিতে চায় না।’

মন্তব্য



সাতদিনের সেরা