kalerkantho

শুক্রবার । ২৪ মে ২০১৯। ১০ জ্যৈষ্ঠ ১৪২৬। ১৮ রমজান ১৪৪০

দুর্গাপুরে পোস্টার ছেঁড়াকে কেন্দ্র করে সংঘর্ষ

দুর্গাপুর (রাজশাহী) প্রতিনিধি   

২ মার্চ, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



উপজেলা পরিষদ নির্বাচনে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থীর পোস্টার ছেঁড়াকে কেন্দ্র করে রাজশাহী দুর্গাপুরে সংঘর্ষ ও ভাঙচুরের ঘটনা ঘটেছে। গত বৃহস্পতিবার রাতে ও গতকাল শুক্রবার সকালে দুই দফায় উপজেলার পালশা নামুপাড়া এলাকায় এ ঘটনা ঘটে। এতে নৌকার প্রার্থী নজরুল ইসলামের পাঁচ কর্মী ও স্বতন্ত্র প্রার্থীর এক কর্মী আহত হয়েছে। বর্তমানে ওই এলাকায় ব্যাপক উত্তেজনা বিরাজ করছে। দুর্গাপুর থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।

জানা গেছে, বৃহস্পতিবার রাতে আওয়ামী লীগ নেতা স্বতন্ত্র পদপ্রার্থী আব্দুল মজিদ সরদারের ঘোড়া প্রতীকের পোস্টার ছেঁড়ার অভিযোগ ওঠে নৌকার প্রার্থী নজরুল ইসলামের নেতাকর্মীদের ওপর। ফলে এ ঘটনাকে কেন্দ্র করে উভয় পক্ষের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। একপর্যায়ে স্বতন্ত্র পদপ্রার্থী আব্দুল মজিদ সরদারের নেতাকর্মীরা নজরুলের পক্ষের নেতাকর্মীদের ওপরে হামলা চালায় বলে দাবি করেন তাঁরা। এতে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী নজরুল ইসলামের পক্ষের পাঁচ কর্মী ও আবদুল মজিদের এক কর্মী আহত হয়। আহতদের দুর্গাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। আহতরা হলেন ওহেদ আলী (৪৫), জয়নাল আলী (৫৫), শাহাদত হোসেন (৪৪), আহাদ হোসেন (৫০) ও ওয়াজান বিবি (৫৫)। এ ছাড়াও আহত আব্দুল মজিদের কর্মী ইসলাম হোসেনকে (৪৭) রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

এ বিষয়ে দুর্গাপুর থানার ওসি আবদুল মোতালেব জানান, বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। এ ঘটনায় কোনো পক্ষই থানায় কোনো প্রকার অভিযোগ করেননি।

মন্তব্য