kalerkantho

শনিবার  । ১৯ অক্টোবর ২০১৯। ৩ কাতির্ক ১৪২৬। ১৯ সফর ১৪৪১         

জাগপা সভানেত্রী রেহানা প্রধান আর নেই

কালের কণ্ঠ অনলাইন   

২২ অক্টোবর, ২০১৮ ১৩:৪৫ | পড়া যাবে ১ মিনিটে



জাগপা সভানেত্রী রেহানা প্রধান আর নেই

ছবি অনলাইন

২০ দলীয় জোটের অন্যতম শরিক দল জাতীয় গণতান্ত্রিক পার্টির (জাগপা) সভানেত্রী অধ্যাপিকা রেহানা প্রধান শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন। আজ সোমবার সকালে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে তার মৃত্যু হয়। ৬৩ বছর বয়সী রেহানা দীর্ঘদিন ধরে হৃদরোগ ও ডায়াবেটিসসহ বিভিন্ন রোগে ভুগছিলেন।

জাগপার সাধারণ সম্পাদক খোন্দকার লুৎফর রহমান গণমাধ্যমকে রেহানা প্রধানের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, সকাল সাড়ে ৭টায় বাসায় গুরুতর অসুস্থ হয়ে পড়লে রেহানা প্রধানকে দ্রুত আসাদ গেইটের কেয়ার হাসপাতালে নেওয়া হয়। সেখানেই তিনি মারা যান।

জাগপার প্রতিষ্ঠাতা প্রয়াত শফিউল আলম প্রধানের স্ত্রী রেহানা প্রধান দুই সন্তান রেখে গেছেন। একমাত্র মেয়ে ব্যারিস্টার তাসমিয়া প্রধান সুপ্রিম কোর্টের আইনজীবী, যিনি জাগপার সহ-সভাপতি; ছেলে রাশেদ প্রধান প্রকৌশলীও জাগপার মুখপাত্র।

রেহানা প্রধান দীর্ঘ সময় লালমাটিয়া মহিলা কলেজের সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক ছিলেন।

আজ সন্ধ্যায় মোহাম্মদপুরের ইকবাল রোডে বায়তুল হারাম জামে মসজিদে রেহানার জানাজার নামাজ হবে। এরপর বনানী কবরস্থানে দাফন করা হবে।

রেহানা প্রধানের মৃত্যুতে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর পৃথক বিবৃতিতে শোক প্রকাশ করেছেন।

মন্তব্য



সাতদিনের সেরা