kalerkantho

সোমবার । ১০ কার্তিক ১৪২৭। ২৬ অক্টোবর ২০২০। ৮ রবিউল আউয়াল ১৪৪২

মসজিদে হারাম ও নববী শিগগিরই মুসল্লিদের জন্য খুলে দেওয়া হবে

কালের কণ্ঠ অনলাইন   

২৯ এপ্রিল, ২০২০ ১৮:০০ | পড়া যাবে ২ মিনিটে



মসজিদে হারাম ও নববী শিগগিরই মুসল্লিদের জন্য খুলে দেওয়া হবে

মুসলিম উম্মাহকে সুসংবাদ দিলেন সৌদি সরকারের মক্কা ও মদিনাবিষয়ক অধিদপ্তরের প্রেসিডেন্ট এবং মসজিদুল হারামের প্রধান খতিব শাইখ ড. আবদুর রহমান সুদাইস। তিনি জানিয়েছেন, খুব শিগগিরই মক্কা-মদিনার পবিত্র দুই মসজিদ মুসল্লিদের জন্য খুলে দেওয়া হবে।

মঙ্গলবার স্ন্যাপচ্যাটের সরকারি অফিশিয়াল অ্যাকাউন্টে এক ভিডিওর মাধ্যমে তিনি এ সুসংবাদ দেন। এ সময় মসজিদুল হারামের প্রধান এই ইমাম বলেন, ‘আল্লাহর হুকুমে খুব শিগগির মুসল্লিদের জন্য মক্কা-মদিনার পবিত্র দুই মসজিদ খুলে দেওয়া হবে।’

বিবৃতিতে শায়খ সুদাইস বলেন, ‘আমি আপনাদের সুসংবাদ দিচ্ছি- ইনশা আল্লাহ অচিরেই উম্মাহর মাথার ওপর থেকে কালো মেঘের ঘনঘটা বিদায় নেবে। আমরা আবার মক্কা-মদিনার দুই পবিত্র মসজিদে তাওয়াফ ও সাঈ এবং মহানবী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের রওজায় দাঁড়িয়ে দরুদ পড়ে সালাম নিবেদন করতে পারব।’

শায়খ সুদাইস আরো জানান, আল্লাহর হুকুমে আল হারামাইনিশ শারিফাইনে অচিরেই আগের সেই প্রাণবন্ত পরিবেশ ফিরে আসবে। এই লক্ষ্যে সৌদি সরকার একটি স্বচ্ছ ও স্বাস্থ্যকর পরিবেশ তৈরিতে ইতিবাচক পদক্ষেপ গ্রহণ করেছে।

একই সঙ্গে করোনার কারণে সৃষ্ট উদ্ভূত পরিস্থিতি থেকে মুক্তি পেতে তাড়াহুড়ো না করতেও মুসল্লিদের প্রতি আহ্বান জানিয়েছেন বিশ্ব নন্দিত এ ইসলামী স্কলার।

উল্লেখ্য, করোনাভাইরাস মহামারির কারণে সৌদি আরবের প্রধান দুই মসজিদ মসজিদে হারাম ও মসজিদে নববীতে রমজানে এ বছর ১০ রাকাত তারাবি আদায়ের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এ ছাড়া মসজিদে হারাম ও মসজিদে নববীতে ইফতার আয়োজনও স্থগিত রয়েছে।

সূত্র- সৌদি গেজেট।

মন্তব্য



সাতদিনের সেরা