kalerkantho

শুক্রবার । ১৪ মাঘ ১৪২৮। ২৮ জানুয়ারি ২০২২। ২৪ জমাদিউস সানি ১৪৪৩

মসজিদে হারাম ও নববী শিগগিরই মুসল্লিদের জন্য খুলে দেওয়া হবে

কালের কণ্ঠ অনলাইন   

২৯ এপ্রিল, ২০২০ ১৮:০০ | পড়া যাবে ২ মিনিটে



মসজিদে হারাম ও নববী শিগগিরই মুসল্লিদের জন্য খুলে দেওয়া হবে

মুসলিম উম্মাহকে সুসংবাদ দিলেন সৌদি সরকারের মক্কা ও মদিনাবিষয়ক অধিদপ্তরের প্রেসিডেন্ট এবং মসজিদুল হারামের প্রধান খতিব শাইখ ড. আবদুর রহমান সুদাইস। তিনি জানিয়েছেন, খুব শিগগিরই মক্কা-মদিনার পবিত্র দুই মসজিদ মুসল্লিদের জন্য খুলে দেওয়া হবে।

মঙ্গলবার স্ন্যাপচ্যাটের সরকারি অফিশিয়াল অ্যাকাউন্টে এক ভিডিওর মাধ্যমে তিনি এ সুসংবাদ দেন। এ সময় মসজিদুল হারামের প্রধান এই ইমাম বলেন, ‘আল্লাহর হুকুমে খুব শিগগির মুসল্লিদের জন্য মক্কা-মদিনার পবিত্র দুই মসজিদ খুলে দেওয়া হবে।

বিজ্ঞাপন

বিবৃতিতে শায়খ সুদাইস বলেন, ‘আমি আপনাদের সুসংবাদ দিচ্ছি- ইনশা আল্লাহ অচিরেই উম্মাহর মাথার ওপর থেকে কালো মেঘের ঘনঘটা বিদায় নেবে। আমরা আবার মক্কা-মদিনার দুই পবিত্র মসজিদে তাওয়াফ ও সাঈ এবং মহানবী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের রওজায় দাঁড়িয়ে দরুদ পড়ে সালাম নিবেদন করতে পারব। ’

শায়খ সুদাইস আরো জানান, আল্লাহর হুকুমে আল হারামাইনিশ শারিফাইনে অচিরেই আগের সেই প্রাণবন্ত পরিবেশ ফিরে আসবে। এই লক্ষ্যে সৌদি সরকার একটি স্বচ্ছ ও স্বাস্থ্যকর পরিবেশ তৈরিতে ইতিবাচক পদক্ষেপ গ্রহণ করেছে।

একই সঙ্গে করোনার কারণে সৃষ্ট উদ্ভূত পরিস্থিতি থেকে মুক্তি পেতে তাড়াহুড়ো না করতেও মুসল্লিদের প্রতি আহ্বান জানিয়েছেন বিশ্ব নন্দিত এ ইসলামী স্কলার।

উল্লেখ্য, করোনাভাইরাস মহামারির কারণে সৌদি আরবের প্রধান দুই মসজিদ মসজিদে হারাম ও মসজিদে নববীতে রমজানে এ বছর ১০ রাকাত তারাবি আদায়ের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এ ছাড়া মসজিদে হারাম ও মসজিদে নববীতে ইফতার আয়োজনও স্থগিত রয়েছে।

সূত্র- সৌদি গেজেট।



সাতদিনের সেরা