kalerkantho

বুধবার । ২১ আগস্ট ২০১৯। ৬ ভাদ্র ১৪২৬। ১৯ জিলহজ ১৪৪০

বিশ্বকাপের সেরা একাদশে সাকিব

কালের কণ্ঠ অনলাইন   

১৫ জুলাই, ২০১৯ ১৮:০০ | পড়া যাবে ২ মিনিটে



বিশ্বকাপের সেরা একাদশে সাকিব

বিশ্বকাপে অবিশ্বাস্য সব রেকর্ড গড়েও টুর্নামেন্ট সেরা হওয়ার দৌঁড়ে কেন উইলিয়ামসনের থেকে পিছিয়ে পড়েছেন সাকিব আল হাসান। দুর্দান্ত অধিনায়কত্ব আর ব্যাট হাতে সামনে থেকে দলকে নেতৃত্ব দেওয়া এবং টানা দ্বিতীয়বার রানার্সআপ হওয়ায় এই পুরস্কার জিতে নিয়েছেন কিউই ক্যাপ্টেন। তবে সাকিবকে ভুলতে পারবে না ইংল্যান্ড বিশ্বকাপ। তিনি স্বমহিমায় উদ্ভাসিত।

৮ ইনিংস খেলে ৮৬.৫৬ গড়ে ও ৯৬.০৩ স্ট্রাইক রেটে ৬০৬ রান করেছেন সাকিব। বল হাতে উইকেট ১১টি। বিশ্বকাপ ইতিহাসের সেরা অলরাউন্ড পারফরম্যান্সের নজির গড়েছেন তিনি। আগে কখনও এক আসরে ১০ উইকেটের পাশে ৪০০ রানও ছিল না কারও। সেমি-ফাইনালে না খেলা কোনো দলের একমাত্র প্রতিনিধি হিসেবে তিনি জায়গা পেয়েছেন একাদশে।

এক আসরে ৫ সেঞ্চুরির অভাবনীয় কীর্তি গড়া রোহিত শর্মা ৬৪৮ রান নিয়ে টুর্নামেন্টের সর্বোচ্চ রান সংগ্রাহক। উদ্বোধনী জুটিতে তার সঙ্গী ইংল্যান্ডের বিস্ফোরক ওপেনার জেসন রয়। ৬৩.২৮ গড়ে তিনি করেছেন ৪৪৩ রান। টুর্নামেন্ট সেরার পুরস্কার জেতা উইলিয়ামসন ৮২.৫৭ গড়ে করেছেন ৫৭৮ রান। তিনিও আছেন এই তালিকায়। সর্বোচ্চ চারজন খেলোয়াড় জায়গা পেয়েছেন শিরোপাজয়ী ইংল্যান্ড দল থেকে। দলকে নেতৃত্ব দেবেন নিউ জিল্যান্ড অধিনায়ক ও ম্যান অব দা টুর্নামেন্ট কেন উইলিয়ামসন। 

বিশ্বকাপ একাদশ: জেসন রয়, রোহিত শর্মা, কেন উইলিয়ামসন (অধিনায়ক), জো রুট, সাকিব আল হাসান, বেন স্টোকস, অ্যালেক্স কোরি (উইকেটকিপার), মিচেল স্টার্ক, জফরা আর্চার, লকি ফার্গুসন, জাসপ্রিত বুমরাহ।

মন্তব্য



সাতদিনের সেরা