kalerkantho

মঙ্গলবার। ১৬ জুলাই ২০১৯। ১ শ্রাবণ ১৪২৬। ১২ জিলকদ ১৪৪০

তিনি ৬ মাস আগেই বলেছিলেন 'ভারত সেমিতে হারবে'!

কালের কণ্ঠ অনলাইন   

১২ জুলাই, ২০১৯ ১৮:৩৬ | পড়া যাবে ২ মিনিটে



তিনি ৬ মাস আগেই বলেছিলেন 'ভারত সেমিতে হারবে'!

রান-আউট মিস করে এভাবেই হতাশায় ভেঙে পড়েন বিরাট কোহলি। ছবি : এএফপি

নিউজিল্যান্ডের কাছে হেরে বিশ্বকাপের সেমিফাইনাল থেকে ভারতের বিদায় এখনও ক্রিকেটবিশ্বে আলোচনার বিষয়বস্তু। বিশেষ করে ভারতীয়রা তো মানতেই পারছে না এই পরাজয়। বিভিন্নভাবে কাঁটাছেড়া চলছে। বিভিন্ন ক্রিকেটারকেও দায়ী করা হচ্ছে। কিন্তু একজন তো আগেই জানতেন, বিশ্বকাপের সেমিফাইনালে ভারত হারবে! সেই 'তিনি' হলেন ভারতের তামিলনাড়ুর জ্যোতিষী বালাজি হাসান। তার করা ভবিষ্যদ্বাণী নিয়ে এখন শোরগোল পড়ে গেছে।

গত জানুয়ারিতে একটি টিভি অনুষ্ঠানে জ্যোতিষী বালাজি ভবিষ্যদ্বাণী করেছিলেন যে, ওয়ানডে বিশ্বকাপের সেমিফাইনালে হারবে ভারত। একইসঙ্গে তিনি বলেছিলেন, চ্যাম্পিয়ন হবে নিউজিল্যান্ড। পরশু নিউজিল্যান্ডের কাছে সেমিতে হেরেই বিদায় নিয়েছে ভারত। সেইসঙ্গে জ্যোতিষীর ভবিষ্যদ্বাণীকে সত্যি করে ফাইনালে পৌঁছে গেছে কেন উইলিয়ামসনের দল। ১৪ জুলাই লর্ডসে যদি তারা ইংল্যান্ডকে হারাতে পারে, তবে জ্যোতিষী বালাজিকে আর পায় কে!

শুধু এই দুটো ভবিষ্যদ্বাণীই নয়; বালাজি বেশ চমকে দেওয়ার মতোই ভবিষ্যদ্বাণী করেছিলেন। তিনি ৬ মাস আগেই বলেছিলেন, কোন চার দল সেমিফাইনাল খেলবে! সেটা অক্ষরে অক্ষরে সঠিক প্রমান করে সেরা চারে উঠেছে ভারত, অস্ট্রেলিয়া, ইংল্যান্ড ও নিউজিল্যান্ড। এভাবেই ক্রমান্বয়ে চারটি দলের নাম বলেছিলেন তিনি। এবার বিশ্বকাপের পয়েন্ট টেবিলের দিকে তাকিয়ে দেখুন তো, মিলে যায় কিনা! আরও একটি অবাক করা তথ্য দেওয়া যায়, এই জ্যোতিষী কিন্তু একজন মেকানিক্যাল ইঞ্জিনিয়ার!

মন্তব্য



সাতদিনের সেরা