kalerkantho

জেসন রয়কে শাস্তি দিল আম্পায়ার এবং আইসিসি!

কালের কণ্ঠ অনলাইন   

১২ জুলাই, ২০১৯ ১৭:৪৬ | পড়া যাবে ২ মিনিটে



জেসন রয়কে শাস্তি দিল আম্পায়ার এবং আইসিসি!

আম্পায়ারের বাজে সিদ্ধান্তের পর প্রতিবাদ করেন জেসন রয়। ছবি : টুইটার

অস্ট্রেলিয়ার বিপক্ষে দ্বিতীয় সেমিফাইনাল জয়ের পরই জরিমানার কবলে পড়লেন ইংল্যান্ডের ওপেনার জেসন জেসন রয়। আম্পায়ারের সিদ্ধান্তে অসন্তোষ প্রকাশ করায় এবং অশালীন ভাষা ব্যবহার করায় জরিমানার কবলে পড়েন তিনি। ম্যাচ ফি'র ৩০ শতাংশ জরিমানা ও দুটি ডিমেরিট পয়েন্ট দেয়া হয়েছে জেসন রয়কে।

বার্মিংহামে অস্ট্রেলিয়ার বিপক্ষে দ্বিতীয় সেমিফাইনাল খেলতে নামে ইংল্যান্ড। টস জিতে প্রথমে ব্যাট করে ২২৩ রানেই গুটিয়ে যায় অজিরা। জবাবে দলকে ১২৪ রানের সূচনা এনে দেন ইংল্যান্ডের দুই ওপেনার জেসন জেসন রয় ও জনি বেয়ারস্টো। ৩৪ রান করে বেয়ারস্টো ফিরলেও, দলীয় ২০তম ওভারে আউট হন জেসন রয়।

আম্পায়ারের ভুলের কারনে ২০তম ওভারের চতুর্থ বলে আউট হন জেসন রয়। অস্ট্রেলিয়ার পেসার কামিন্সের বাউন্সার পুল করেছিলেন জেসন রয়। কিন্তু বল তার ব্যাট বা গ্লাভস স্পর্শ না করে অজি উইকেটরক্ষক ক্যারির হাতে জমা পড়ে। সাথে সাথে আউটের আবেদন করে অস্ট্রেলিয়া। সেই আবেদনে সাড়া দিয়ে জেসন রয়কে আউট দেন শ্রীলঙ্কার আম্পায়ার কুমার ধর্মসেনা। কিন্তু আল্ট্রা এজে দেখা যায়, বল তার গ্লাভস কিংবা ব্যাট কোনোটাই স্পর্শ করেনি।

যে কারণে আম্পায়ারের এমন সিদ্ধান্ত হতভম্ব হয়ে ক্রিজে দাঁড়িয়ে তর্ক করতে থাকেন জেসন রয়। ওই সময় ইংল্যান্ডের রিভিউ নেয়ার কোনো উপায় ছিল না। বেয়ারস্টো আগেই রিভিউ নিয়েছিলেন। ফলে আম্পায়ারের ভুলে ৮৫ রানে থেমে যেতে হয় জেসন রয়কে। তার ৬৫ বলের ইনিংসে ৯টি চার ও ৫টি ছক্কা ছিল। রাগে গজগজ করতে করতে মাঠ ছাড়তে দেখা যায় এই ইংলিশ ওপেনারকে। নিজের আউট নিয়ে অসন্তোষ প্রকাশ করে অশালীন ভাষা ব্যবহারের কারণে জরিমানা গুনতে হবে জেসন রয়কে।

মন্তব্য



সাতদিনের সেরা