kalerkantho

মঙ্গলবার। ১৬ জুলাই ২০১৯। ১ শ্রাবণ ১৪২৬। ১২ জিলকদ ১৪৪০

ম্যাচ হারায় ভারতীয় এক সমর্থকের মৃত্যু, আরেকজনের আত্মহত্যাচেষ্টা

কালের কণ্ঠ অনলাইন   

১২ জুলাই, ২০১৯ ১১:৫৬ | পড়া যাবে ২ মিনিটে



ম্যাচ হারায় ভারতীয় এক সমর্থকের মৃত্যু, আরেকজনের আত্মহত্যাচেষ্টা

ইংল্যান্ড বিশ্বকাপের শুরু থেকেই ভারত ফেবারিট। কিন্তু ধুকতে থাকা নিউজিল্যান্ডের বিপক্ষে সেমিফাইনালে ১৮ রানে হেরে যাওয়ায় ফাইনালে পৌঁছাতে পারল না বিরাট কোহলির ভারত। আর প্রিয় দলের এই হার সইতে না পেরে এক সমর্থক মৃত্যুবরণ করেন, আরেকজন আত্মহত্যার চেষ্টা করেন।

নিহত সমর্থকের নাম শ্রীকান্ত মাইতি। তিনি ভারতের পশ্চিমবঙ্গের হুগলির সেকেন্দারপুরের বাসিন্দা। আর আত্মহত্যার চেষ্টাকারী সমর্থক হলেন সামারু ভোই। তিনি কালাহান্দি জেলার সিংভাদি গ্রামের বাসিন্দা।

ভারতীয় সংবাদ মাধ্যম থেকে জানা গেছে,  ভারত-নিউজিল্যান্ডের খেলার দিন ৩৩ বছর শ্রীকান্ত তার নিজের দোকানেই ফোনে খেলা দেখছিলেন। মহেন্দ্র সিং ধোনি আউট হওয়ার সঙ্গে সঙ্গে তিনি অজ্ঞান হয়ে লুটিয়ে পড়েন। পরে তাকে খানাকুল হাসপাতালে নিয়ে যাওয়ার পর কর্তব্যরত চিকিৎসকরা শ্রীকান্তকে মৃত ঘোষণা করে। 

গ্রামবাসী ও চিকিৎসক জানায়, ম্যাচের উত্তেজনা সহ্য না করতে পেরে হৃদযন্ত্রেরক্রীয়া বন্ধ হয়ে যায় শ্রীকান্তের। আর এতেই তার মৃত্যু হয়।
 
এদিকে উড়িষ্যায় দলের হার মেনে না নিতে পেরে আত্মহত্যার চেষ্টা করেন ২৫ বছর বয়সী সামারু ভোই।

এ বিষয়ে রাজ্য পুলিশ জানায়, কালাহান্দি জেলার সিংভাদি গ্রামের সামারু ভোই বিষ পানে আত্মহত্যার চেষ্টা করেন। বন্ধুদের সঙ্গে খেলা দেখার এক পর্যায়ে অতি আত্মবিশ্বাসী হয়ে বাজিও ধরেন ভারতের পক্ষে। কিন্তু ম্যাচ হারার পর হতাশায় ডুবে যান। 

পরদিন ভোরে ঘর থেকে বের হয়ে চাষের জমিতে গিয়ে বিষ খেয়ে আত্মহত্যার চেষ্টা করেন ভোই। পরে পরিবারের লোকজন দ্রুত তাকে হাসপাতালে নিয়ে গেলে প্রাণে বেঁচে যান তিনি। চিকিৎসকরা তাকে শঙ্কামুক্ত ঘোষণা করেছেন।

মন্তব্য



সাতদিনের সেরা