kalerkantho

শুক্রবার । ১৯ জুলাই ২০১৯। ৪ শ্রাবণ ১৪২৬। ১৫ জিলকদ ১৪৪০

কেন উইলিয়ামসন সম্পর্কে যা বললেন টেন্ডুলকার

কালের কণ্ঠ অনলাইন   

১১ জুলাই, ২০১৯ ২১:১৯ | পড়া যাবে ২ মিনিটে



কেন উইলিয়ামসন সম্পর্কে যা বললেন টেন্ডুলকার

ফেবারিট হিসেবে বিশ্বকাপ শুরু করা ভারত পুরো টুর্নামেন্ট জুড়ে খেলেন সেরাদের মতোই। কিন্তু বৃষ্টির বাধায় প্রথম সেমিফাইনাল দুদিনে শেষ হয়। সেই সাথে শেষ হয় ভারতের বিশ্বকাপ স্বপ্নও। ১৮ রানে নিউজিল্যান্ডের কাছে হেরে বিদায় নেয় বিশ্বকাপ থেকে। ম্যানচেস্টারের ওল্ড ট্র্যাফোর্ডে ভারতের বিপক্ষে জিতে ফাইনাল নিশ্চিত করে নিউজিল্যান্ড। এ ম্যাচে দলকে দারুণভাবে নেতৃত্ব দেওয়ার জন্য প্রশংসায় ভাসছেন কিউই অধিনায়ক কেন উইলিয়ামসন। এবার প্রশংসা করেন ভারতীয় ব্যাটিং জিনিয়াস শচীন টেন্ডুলকার।

ফাইনালে উঠার ম্যাচে ভারতের জন্য নিউজিল্যান্ডের দেওয়া ২৪০ রানের টার্গেটটা বেশ সহজই মনে হলেও সেটি ভারতের সামনে দাড়ায় পাহাড় হয়ে। ছোট টার্গেটে ব্যাট করতে নেমে চরম ব্যাটিং বিপর্যয়ে পড়ে দলটি। যেন একটি সুনামি বয়ে যায় ভারতের টপঅর্ডারের ব্যাটসম্যানদের ওপর। শেষ পর্যন্ত নিউজিল্যান্ডের গতির কাছে হার মানতে হয় বিশ্বসেরা ব্যাটিংনির্ভর দল ভারতকে। ম্যাচ শেষে ভারতের ব্যাটিং লিজেন্ট শচীন টেন্ডুলকার ম্যাচে নিউজিল্যান্ড দলকে দারুণভাবে নেতৃত্ব দেওয়ার জন্য অধিনায়ক উইলিয়ামসনের বিশেষ প্রশংসা করেছেন। বলেছেন, প্রতিপক্ষের চেয়ে উইলিয়ামসন নিশ্চয় এক ধাপ এগিয়ে।

শচীন বলেন, 'সে সঠিকভাবে চিন্তা করে সিদ্ধান্ত নিতে পারে এবং যেকোনো পরিস্থিতিতে নিজেকে নিয়ন্ত্রণে রাখতে পারে। এজন্য বলাই যায় সে প্রতিপক্ষের চেয়ে এক ধাপ এগিয়ে। এ বিষয়ে আমি তাকে সর্বোচ্চ নাম্বার দেব। নিউজিল্যান্ড সত্যিই ভালো খেলেছে এবং তাদের ছোট রানের হিসেবকেই তারা বিপক্ষের কাছে অনেক বড় লক্ষ্য হিসেবে মেলে ধরেছে।'

লিগ পর্বের শেষ তিনটি ম্যাচে টানা হারে কিউইদের আত্মবিশাসে কিছুটা হলেও চিড় ধরেছিল। তবে নিজেদের মতো করে খেলে ভারতকে হারাতে চাওয়ার কথা আগেই বলেছিলেন অধিনায়ক উইলিয়ামসন।

মন্তব্য