kalerkantho

শুক্রবার । ১৯ জুলাই ২০১৯। ৪ শ্রাবণ ১৪২৬। ১৫ জিলকদ ১৪৪০

স্মিথের লড়াই শেষে অস্ট্রেলিয়া অল-আউট

কালের কণ্ঠ অনলাইন   

১১ জুলাই, ২০১৯ ১৯:২৬ | পড়া যাবে ২ মিনিটে



স্মিথের লড়াই শেষে অস্ট্রেলিয়া অল-আউট

ছবি : এএফপি

হট ফেবারিট হিসেবে বিশ্বকাপ খেলতে এসছে বর্তমান চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া। তবে চিরশত্রু ইংল্যান্ডের বিপক্ষে তাদের সংগ্রহটা ভালো হলো না। ইংলিশদের বোলিং তোপের মুখে ৪৯ ওভারে মাত্র ২২৩ রানে অল-আউট হয়েছ অ্যারন ফিঞ্চের দল। সর্বোচ্চ ৮৫ রানের ইনিংস খেলেছেন সাবেক অধিনায়ক স্টিভেন স্মিথ। এছাড়া অ্যালেক্স কোরির ৪৬ রান ছাড়া বলার মতো স্কোর কেউ করতে পারেননি।

এজবাস্টনে চলমান দ্বিতীয় সেমিফাইনালে জিতে ব্যাটিংয়ে নেমে মহাবিপদে পড়ে বর্তমান বিশ্বচ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া। দলীয় ৪ রানেই অধিনায়ক অ্যারন ফিঞ্চকে (০) লেগ বিফোর উইকেটের ফাঁদে ফেলেন পেস বোলিং সেনসেশন জোফরা আর্চার। স্কোরবোর্ডে আর ৬ রান যোগ হতে না হতেই ক্রিস ওকসের বলে জনি বেয়ারস্টোর তালুবন্দি হন বিধ্বংসী ওপেনার ডেভিড ওয়ার্নার (৯)। দলীয় ১৪ রানে ক্রিস ওকসের বলে বোল্ড হয়ে যান পিটার হ্যান্ডসকম্ব (৪)।

মাত্র ১৪ রানে ৩ উইকেট হারানোর পর ১০৩ রানের জুটি গড়েছিলেন অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক স্টিভেন স্মিথ এবং অ্যালেক্স কোরি। দারুণ জমে গিয়েছিল জুটি। কিন্তু আবারও জোড়ায় জোড়ায় উইকেট পতন। ৭০ বলে ৪৬ রান করা কোরিকে ফিরিয়ে জুটি ভাঙেন আদিল রশিদ। তিন বল পরেই 'ডাক' মেরে ফিরেন মার্কাস স্টোয়নিস। এরপর ৭২ বলে হাফ সেঞ্চুরি তুলে নেন স্টিভেন স্মিথ।

বাকীদের যাওয়া আসার মধ্যে সাবেক অধিনায়ক একাই লড়াই করে ১১৯ বলে ৬ বাউন্ডারিতে ৮৫ রান করেন। ২০১ মিনিট উইকেটে ছিলেন স্মিথ। শেষদিকে গ্লেন ম্যাক্সওয়েলের ২২ এবং মিচেল স্টার্কের ২৯ রানে ভর করে দুইশ পার করে অস্ট্রেলিয়া। মার্ক উডের বলে জেসন বেহেরনডর্ফ (১) বোল্ড হওয়ার সঙ্গে সঙ্গে ৪৯ ওভারে ২২৩ রানে অল-আউট হয়ে যায় অস্ট্রেলিয়া। ক্রিস ওকস নিয়েছেন ২০ রানে ৩ উইকেট। ৫৪ রানে ৩ উইকেট নিয়েছেন আদিল রশিদ। জোফরা আর্চারের শিকার ২ উইকেট।

মন্তব্য



সাতদিনের সেরা