kalerkantho

বুধবার। ১৯ জুন ২০১৯। ৫ আষাঢ় ১৪২৬। ১৫ শাওয়াল ১৪৪০

বিশ্বকাপে স্পনসর হলো উবার

কালের কণ্ঠ অনলাইন   

২১ মে, ২০১৯ ১৬:৫০ | পড়া যাবে ২ মিনিটে



বিশ্বকাপে স্পনসর হলো উবার

ইংল্যান্ড বিশ্বকাপের স্পনসর হিসেবে আনুষ্ঠানিকভাবে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছে মোবাইল অ্যাপভিত্তিক রাইড শেয়ার কম্পানি উবার। সোমবার এক আনুষ্ঠানিক বিবৃতিতে এই তথ্য জানিয়েছে প্রতিষ্ঠানটি। এ চুক্তির ফলে প্রথম কোন রাইড শেয়ারিং এবং ফুড ডেলিভারি অ্যাপ হিসেবে বিশ্বকাপের মতো মঞ্চে স্পন্সর হিসেবে দায়িত্ব পালন করবে উবার।

বিশ্বকাপ উপলক্ষে সাংস্কৃতিক ঐক্য ও সংহতি বজায় রেখে ভক্ত সমর্থকদের উৎসবের কেন্দ্রবিন্দুতে নিয়ে আসার পাশাপাশি এবার বিশ্বকাপের থিম সং 'Way-O, Way-O' এর স্বমন্বয়ে বিশ্বকাপের জন্য উবারের প্রচারণা 'This World Cup, Every Fan Wins'- এটাই বুঝায় যে স্পন্সর হিসেবে সফলতা পাওয়ার জন্যে বেশ আটঘাট বেঁধে নেমেছে উবার। এজন্য ইংল্যান্ড এবং ওয়েলসে বাড়তি আরো কয়েকশ চালক, কুরিয়ার পার্টনার এবং ফুড সাপ্লায়ার নিয়োগ দিচ্ছে তারা।

ধারণা করা হচ্ছে, এবারের ইংল্যান্ড-ওয়েলস বিশ্বকাপে, মাঠ এবং মাঠের বাইরের দর্শক মিলিয়ে প্রায় ১.৫ বিলিয়ন ভক্ত-সমর্থক প্রত্যক্ষ এবং পরোক্ষভাবে উপভোগ করবেন। যার ফলে স্পন্সর হিসেবে উবারের জন্য এই চুক্তি ইতিহাস সৃষ্টিকারী নতুন অধ্যায়ের সূচনা করবে বলে মনে করছেন সংশ্লিষ্টরা। এই চুক্তিতে সন্তুষ্ট উভয়পক্ষ। আইসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মানু শোনি এ চুক্তি নিয়ে বেশ আশাবাদী। গত বছর অনুর্ধ্ব-২০ নারী বিশ্বকাপে উবারের #RoadSheMade এর ভূয়সী প্রশংসাপূর্বক ২০১৯ বিশ্বকাপ নিয়ে উবারের কর্মসূচীর জন্য শুভকামনা জানান তিনি।

মন্তব্য



সাতদিনের সেরা