kalerkantho

সুবর্ণচরে ধর্ষণের আসামি রুহুলের জামিন প্রত্যাহার

কালের কণ্ঠ অনলাইন   

২৩ মার্চ, ২০১৯ ১৩:১০ | পড়া যাবে ২ মিনিটে



সুবর্ণচরে ধর্ষণের আসামি রুহুলের জামিন প্রত্যাহার

ফাইল ফটো

নোয়াখালীর সুবর্ণচরে নির্বাচনের রাতে ধর্ষণের ঘটনায় আসামি রুহুল আমিন জামিন পেলেও তা প্রত্যাহার করা হয়েছে। ফলে বহিষ্কৃত এই আওয়ামী লীগ নেতার মুক্তি মিলছে না।

আজ শনিবার রুহুলকে দেওয়া জামিন আদেশ প্রত্যাহার করে নিয়েছে হাই কোর্ট। আসামি পক্ষের আইনজীবীর বিরুদ্ধে রাষ্ট্রপক্ষকে বিভ্রান্ত করার অভিযোগ ওঠার পর আজ হাই কোর্টের সংশ্লিষ্ট বেঞ্চের বিচারকরা চেম্বারে বসে আগের আদেশ প্রত্যাহারের (রিকল) সিদ্ধান্ত জানান।

এ বিষয়ে অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম গণমাধ্যমকে বলেছেন, আসামিপক্ষের আইনজীবীর বিরুদ্ধে ব্যবস্থা নিতে যথাযথ কর্তৃপক্ষের কাছে আবেদন করবেন তারা। সেই সঙ্গে তার বিরুদ্ধে আদালত অবমাননার আবেদনও করা হবে।

রুহুল আমিনকে গত সোমবার জামিন দিয়েছিল বিচারপতি মামনুন রহমান ও বিচারপতি এস এম কুদ্দুস জামানের হাই কোর্ট বেঞ্চ।

এ বিষয়টি নিয়ে প্রশ্ন করা হলে তখন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিশ্বজিৎ রায় বলেছিলেন, আসামির আইনজীবী রাষ্ট্রপক্ষকে বিভ্রান্ত করেছেন। বিষয়টি রাষ্ট্রপক্ষ আদালতের নজরে আনার পর আদালত তৎপর হয়।

গত ৩০ ডিসেম্বর সুবর্ণচরের মধ্যবাগ্যা গ্রামে রুহুল আমিনের ‘সাঙ্গোপাঙ্গরা’ স্বামী-সন্তানকে বেঁধে রেখে চল্লিশোর্ধ ওই নারীকে ধর্ষণ করে। ভোটের পর রাতে এই ধর্ষণকাণ্ডে ব্যাপক আলোচনা ওঠে দেশজুড়ে। আলোচিত এই মামলায় রুহুল আমিনসহ ১০ জনকে গ্রেপ্তার করে পুলিশ।

মন্তব্য



সাতদিনের সেরা