kalerkantho

রবিবার । ১৫ ডিসেম্বর ২০১৯। ৩০ অগ্রহায়ণ ১৪২৬। ১৭ রবিউস সানি                    

ব্যারিস্টার মইনুলকে বিদেশ যেতে বাধা না দেওয়ার আদেশ বহাল

নিজস্ব প্রতিবেদক   

১২ মার্চ, ২০১৯ ০৩:১৫ | পড়া যাবে ২ মিনিটে



ব্যারিস্টার মইনুলকে বিদেশ যেতে বাধা না দেওয়ার আদেশ বহাল

ব্যারিস্টার মইনুল হোসেন। ফাইল ছবি

তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা ব্যারিস্টার মইনুল হোসেনকে চিকিত্সার জন্য থাইল্যান্ড যেতে ও চিকিত্সা শেষে দেশে ফেরত আসতে কোনো বাধা না দিতে হাইকোর্টের দেওয়া আদেশ বহাল রেখেছেন আপিল বিভাগ। প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে আপিল বিভাগ গতকাল সোমবার এ আদেশ দেন। হাইকোর্টের আদেশ বাতিল চেয়ে রাষ্ট্রপক্ষ এ আবেদন করেছিল। রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। মইনুল হোসেনের পক্ষে ছিলেন অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন। 

চিকিৎসার জন্য থাইল্যান্ডে যাওয়ার উদ্দেশ্যে গত ২ মার্চ ব্যারিস্টার মইনুল হোসেন হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে গেলে তাঁকে বাধা দেয় ইমিগ্রেশন কর্তৃপক্ষ। ফলে তিনি বিদেশ যেতে পারেননি। এরপর তিনি হাইকোর্টে রিট আবেদন করেন। এ আবেদনে হাইকোর্ট গত ৪ মার্চ এক আদেশে তাঁকে বিদেশ যেতে ও দেশে ফিরতে বাধা না দিতে সংশ্লিষ্টদের প্রতি নির্দেশ দেন। একই সঙ্গে তাঁকে বিদেশ যেতে বাধা দেওয়া কেন অবৈধ ঘোষণা করা হবে না তা জানতে চেয়ে রুল জারি করা হয়। এরপর রাষ্ট্রপক্ষ এ আদেশ স্থগিত চেয়ে আবেদন করলে আপিল বিভাগের চেম্বার বিচারপতি বিষয়টি শুনানির জন্য নিয়মিত বেঞ্চে পাঠিয়ে দেন। এ অবস্থায় গতকাল রাষ্ট্রপক্ষের আবেদনের ওপর শুনানি হয়। 

গত বছর ১৬ অক্টোবর এক টেলিভিশন টক শোতে সাংবাদিক মাসুদা ভাট্টিকে নিয়ে অশোভন মন্তব্য করেন ব্যারিস্টার মইনুল হোসেন। এ ঘটনায় ব্যারিস্টার মইনুল হোসেনের বিরুদ্ধে মানহানির অভিযোগে ২২টি এবং ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা হয়। এর মধ্যে রংপুরে দায়ের করা মামলায় ২২ অক্টোবর গ্রেপ্তারি পরোয়ানা জারি হয়। এরপর ওই রাতেই সাবেক মন্ত্রী আ স ম আবদুর রবের ঢাকার বাসা থেকে পুলিশ ব্যারিস্টার মইনুল হোসেনকে গ্রেপ্তার করে। পরে হাইকোর্ট থেকে জামিনে মুক্তি পান তিনি।

মন্তব্য



সাতদিনের সেরা