kalerkantho

বৃহস্পতিবার  । ১৭ অক্টোবর ২০১৯। ১ কাতির্ক ১৪২৬। ১৭ সফর ১৪৪১       

সুপ্রিমকোর্ট বার নির্বাচনের ভোটগ্রহণ ১৩ ও ১৪ মার্চ

কালের কণ্ঠ অনলাইন   

১৩ ফেব্রুয়ারি, ২০১৯ ১৮:০৭ | পড়া যাবে ২ মিনিটে



সুপ্রিমকোর্ট বার নির্বাচনের ভোটগ্রহণ ১৩ ও ১৪ মার্চ

সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির (সুপ্রিমকোর্ট বার) ২০১৯-২০২০ মেয়াদের নির্বাচনের দুই দিনব্যাপী ভোটগ্রহণ আগামী ১৩ ও পরদিন ১৪ মার্চ অনুষ্ঠিত হবে।

সুপ্রিমকোর্ট বার এর সুপারিনটেনডেন্ট (তত্ত্বাবধায়ক) নিমেষ চন্দ্র দাস বলেন, প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করবেন সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সাবেক সম্পাদক এ,ওয়াই মশিউজ্জামান। নির্বাচনকে কেন্দ্র করে সাব কমিটি গঠন করা হয়েছে। ঘোষিত তফসিল অনুযায়ী ২০ ফেব্রুয়ারি থেকে ৩ মার্চ পর্যন্ত মনোনয়নপত্র সংগ্রহ ও জমার দিন ধার্য করা হয়েছে। প্রত্যাহারের দিন রাখা হয়েছে ৬ মার্চ।

তিনি বলেন, আগামী ১৩ ও পরদিন ১৪ মার্চ সকাল ১০ টা থেকে মাঝে ১ ঘণ্টা বিরতি দিয়ে বিকাল ৫ টা পর্যন্ত ভোটগ্রহণ চলবে। এরপর গণনা শেষে ফল ঘোষণা করা হবে। সুপ্রিমকোর্ট বার এর কার্যনির্বাহী কমিটির ১৪ টি পদে এ নির্বাচন অনুস্টিত হবে। এর মধ্যে ৭টি সম্পাদকীয় ও ৭ টি নির্বাহী সদস্যের পদ রয়েছে।

এ নির্বাচনের জন্য ইতোমধ্যে আওয়ামী লীগের সমর্থনপুষ্ট বঙ্গবন্ধু আইনজীবী পরিষদ ও সমমনাদের সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ সমর্থিত সাদা প্যানেল থেকে সভাপতি পদে সমিতির সাবেক সম্পাদক আইনজীবী এ এম আমিন উদ্দিন ও সম্পাদক পদে বাংলাদেশ আইন সমিতির সাবেক সম্পাদক আইনজীবী আবদুন নুর দুলালের নাম ঘোষণা করা হয়।

এ ছাড়া সহ-সভাপতি (২টি) পদে বিভাষ চন্দ্র বিশ্বাস ও মো. জসিম উদ্দিন, কোষাধ্যক্ষ পদে সৈয়দ আলম টিপু, সহ-সম্পাদক (২টি) পদে মোহাম্মদ বাকির উদ্দিন ভূঁইয়া ও কাজি শামসুল হাসান শুভ, কার্যনির্বাহী সদস্য পদে মোহাম্মদ জগলুল কবির, মশিউর রহমান, শামীম সরদার, আফিয়া আফরোজি রানী, আওলাদ হোসেন ও হুমায়ূন কবিরের নাম ঘোষণা করা হয়েছে।

মন্তব্য



সাতদিনের সেরা