kalerkantho

মঙ্গলবার । ২২ অক্টোবর ২০১৯। ৬ কাতির্ক ১৪২৬। ২২ সফর ১৪৪১              

শিশু ইমনকে হত্যার দায়ে চার আসামির মৃত্যুদণ্ড

কালের কণ্ঠ অনলাইন   

৬ ফেব্রুয়ারি, ২০১৯ ১৪:১৪ | পড়া যাবে ২ মিনিটে



শিশু ইমনকে হত্যার দায়ে চার আসামির মৃত্যুদণ্ড

ছবি অনলাইন

অবুঝ শিশুটিকে অপহরণের পর মুক্তিপণ দাবির পর তাকে হত্যাও করে ঘাতকরা। সে ঘটনার দায়ে আজ চার আসামির ফাঁসির রায় দিয়েছে আদালত।

চার বছর আগে সুনামগঞ্জের ছাতকে শিশু শ্রেণির ছাত্র মোস্তাফিজুর রহমান ইমনকে অপহরণ ও হত্যার দায়ে সিলেট দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক মো. রেজাউল করিম বুধবার আলোচিত এ মামলার রায় ঘোষণা করেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত চার আসামির মধ্যে ছাতকের ব্রাহ্মণজুলিয়া গ্রামের মসজিদের ইমাম সুয়েবুর রহমান সুজন (২৮), নোয়ারাই গ্রামের জায়েদ আহমদ (২৭) ও রফিকুর রহমান (৩৩) রায়ের সময় আদালতে উপস্থিত ছিলেন।

তবে এ মামলার আসামি বাতিরকান্দি গ্রামের সালেহ আহমদ (২৪) মামলার শুরু থেকেই পলাতক।

আসামিদের মৃত্যুদণ্ডের সাজার পাশাপাশি প্রত্যেককে বিচারক ২০ হাজার টাকা করে অর্থদণ্ড দিয়েছেন বলে এ আদালতের পিপি কিশোর কুমার জানান।

২০১৫ সালের ২৭ মার্চ আসামিরা ইমনকে অপহরণের পর তার পরিবারের কাছে মুক্তিপণ দাবি করে। এরপর শিশুটিকে তারা হত্যা করে। ওই বছরের ৮ এপ্রিল মোবাইল ফোন ট্র্যাক করে সিলেটের দক্ষিণ সুরমা কদমতলী বাসস্ট্যান্ড থেকে ইমাম সুয়েবুর রহমান সুজনকে গ্রেপ্তার করে পুলিশ। পরে তার স্বীকারোক্তির ভিত্তিতে হত্যাকাণ্ডে ব্যবহৃত ছুরি, বিষের বোতল ও রক্তমাখা কাপড় উদ্ধার করা হয়। বাতিরকান্দি হাওড় থেকে উদ্ধার করা হয় ইমনের মাথার খুলি ও হাতের হাড়।

মন্তব্য



সাতদিনের সেরা