kalerkantho

নৌপরিবহন অধিদপ্তরের সাবেক প্রধান প্রকৌশলী

জামিন বাতিল আত্মসমর্পণের নির্দেশ

নিজস্ব প্রতিবেদক   

১৬ জানুয়ারি, ২০১৯ ০২:৩৭ | পড়া যাবে ২ মিনিটে



জামিন বাতিল আত্মসমর্পণের নির্দেশ

নৌপরিবহন অধিদপ্তরের সাবেক প্রধান প্রকৌশলী ও সার্ভেয়ার ড. এস এম নাজমুল হকের জামিন বাতিল করেছেন হাইকোর্ট। একই সঙ্গে তাঁকে এক সপ্তাহের মধ্যে নিম্ন আদালতে আত্মসমর্পণের নির্দেশ দেওয়া হয়েছে। 

বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কে এম হাফিজুল আলমের হাইকোর্ট বেঞ্চ গতকাল মঙ্গলবার এ আদেশ দেন। আদালতে রাষ্ট্রপক্ষে আইনজীবী ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক ও সহকারী অ্যাটর্নি জেনারেল হেলেনা বেগম চায়না। দুর্নীতি দমন কমিশনের (দুদক) পক্ষে ছিলেন কামরুন্নেসা রত্না।

পাঁচ লাখ টাকা ঘুষ গ্রহণ অভিযোগের মামলায় গত বছর ১৩ আগস্ট ঢাকা মহানগর জ্যেষ্ঠ বিশেষ জজ আদালত তাঁকে জামিন দেন। এই আদেশের বিরুদ্ধে দুদক হাইকোর্টে আবেদন করে। আদালত গত বছর ২২ অক্টোবর কেন জামিন বাতিল করা হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেন। এই রুলের ওপর শুনানি শেষে গতকাল আদালত জামিন বাতিল করেন। 

ড. এস এম নাজমুল হকের বিরুদ্ধে মামলার অভিযোগ, নৌযানের নকশা অনুমোদন ও নতুন নৌযানের নামকরণের অনাপত্তিপত্র দেওয়ার জন্য মেসার্স সৈয়দ শিপিং লাইন্সের মালিক জালাল উদ্দিনের কাছে তিনি ১৫ লাখ টাকা ঘুষ দাবি করেন। 

এ অবস্থায় পাঁচ লাখ টাকা দেওয়া হয়। বাকি টাকার জন্য চাপ দিলে দুদককে জানান জালাল উদ্দিন। এরপর দুদক ফাঁদ পেতে গত বছর ১২ এপ্রিল নগদ পাঁচ লাখ টাকাসহ তাঁকে আটক করে। ওই দিনই তাঁর বিরুদ্ধে শাহবাগ থানায় মামলা করে দুদক। এ মামলায় জজ কোর্ট থেকে জামিন দিয়েছিলেন তিনি।

মন্তব্য



সাতদিনের সেরা