kalerkantho


জমি দখল

জাফরুল্লাহর বিরুদ্ধে মামলা, প্রতিবেদনের দিন ধার্য

আদালত প্রতিবেদক   

১৭ অক্টোবর, ২০১৮ ০১:০৪



জাফরুল্লাহর বিরুদ্ধে মামলা, প্রতিবেদনের দিন ধার্য

ডা. জাফরুল্লাহ চৌধুরী। ফাইল ছবি

গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরীসহ চারজনের বিরুদ্ধে জমি দখল ও চাঁদা দাবির অভিযোগে করা দায়ের হওয়া মামলায় প্রতিবেদন দাখিলের জন্য আগামী ১৪ নভেম্বর দিন ধার্য হয়েছে।

গতকাল মঙ্গলবার ঢাকার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আতিকুল ইসলাম মামলার এজাহার গ্রহণ করে তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য ওই তারিখ দেন বলে আদালতের প্রসিকিউশন সূত্র নিশ্চিত করেছে।

দখল করা জমির মালিক মোহাম্মদ আলী গত সোমবার গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী, প্রতিষ্ঠানের রেজিস্ট্রার মো. দেলোয়ার হোসেন, পরিচালক সাইফুল ইসলাম শিশির হোসেন ও আওলাদ হোসেনসহ আরো অজ্ঞাত নামে ৩/৪ জনের বিরুদ্ধে আশুলিয়া থানায় মামলাটি করেন।

এজাহারে বলেন, আনুমানিক মূল্য ১৫ কোটি টাকা মূল্যের জমি স্বেচ্ছায় নামমাত্র মূল্যে গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টের নামে লিখে দেয়ার জন্য চাপ দেওয়া হয়েছিল। জমি না দিলে গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টের নামে এক কোটি টাকা দান করতে বলা হয়। না করায় গত ১৪ অক্টোবর ডা. জাফরুল্লাহ চৌধুরীসহ অন্যরা আশুলিয়া থানাধীন পাথালিয়া ইউনিয়নে ৪.২৪ একর সম্পত্তি জোর করে দখল নেয়। অবৈধভাবে জমির দখল নিয়ে তারা সাইনবোর্ড টানিয়ে দেয়।



মন্তব্য