kalerkantho

রবিবার । ২৫ আগস্ট ২০১৯। ১০ ভাদ্র ১৪২৬। ২৩ জিলহজ ১৪৪০

ইস্কাটনে জোড়া খুন: রনির মামলায় রায় ৪ অক্টোবর

আদালত প্রতিবেদক   

১৯ সেপ্টেম্বর, ২০১৮ ১৭:৪৯ | পড়া যাবে ২ মিনিটে



ইস্কাটনে জোড়া খুন: রনির মামলায় রায় ৪ অক্টোবর

রাজধানীর ইস্কাটনে জোড়া খুনের অভিযোগে আওয়ামী লীগের নেত্রী ও সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য বেগম পিনু খানের ছেলে বখতিয়ার আলম রনির বিরুদ্ধে চলমান মামলায় অধিকতর যুক্তিতর্ক শুনানি শেষ হয়েছে। এ বিষয়ে রায়ের জন্য আগামী ৪ অক্টোবর দিন ধার্য করা হয়েছে।

এ মামলায় রাষ্ট্র ও আসামি পক্ষের অধিকতর যুক্তি উপস্থাপন শেষে আজ বুধবার ঢাকার দ্বিতীয় অতিরিক্ত মহানগর দায়রা জজ মঞ্জুরুল ইমান রায়ের জন্য ওই দিন ধার্য করেন। আদালতের রাষ্ট্রপক্ষের অতিরিক্ত সরকারী কৌসূলি মাকসুদুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

গত ৮ মে মামলায় দ্বিতীয় দফায় যুক্তিতর্ক শেষে রায়ের জন্য দিন ধার্য ছিল। তবে ওইদিন বিচারক স্বতঃপ্রণোদিত হয়ে বলেন, এ মামলায় অধিকতর যুক্তিতর্কের প্রয়োজন রয়েছে। এর ফলে ফের যুক্তিতর্ক শুনানি হল। 

২০১৬ সালের ৬ মার্চ মামলার একমাত্র আসামি রনির বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়। বিচার চলাকালে চার্জশিটভুক্ত ৩৭ জনের মধ্যে মোট ২৮ জনের সাক্ষ্য নেওয়া হয়েছে। এর আগে ২০১৫ সালের ২১ জুলাই রনির বিরুদ্ধে চার্জশিট দেন তদন্ত কর্মকর্তা ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) উপ-পরিদর্শক (এসআই) দীপক কুমার দাস। 

বলা হয়, ২০১৫ সালের ১৩ এপ্রিল গভীর রাতে নিউ ইস্কাটনে মদ্যপ অবস্থায় রনি নিজ গাড়ি থেকে নেমে এলোপাতাড়ি গুলি ছোঁড়েন। এতে রিকশাচালক হাকিম ও অটোরিকশা চালক ইয়াকুব আলী আহত হন। পরে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ১৫ এপিল আবদুল হাকিম এবং ২৩ এপ্রিল ইয়াকুব আলী মারা যান। এ ঘটনায় নিহত হাকিমের মা মনোয়ারা বেগম রমনা থানায় অজ্ঞাত পরিচয় আসামির বিরুদ্ধে মামলা করেন। পরবর্তীতে সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে ওই বছরের ৩১ মে এলিফ্যান্ট রোডের বাসা থেকে রনিকে গ্রেপ্তার করে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। 

মন্তব্য



সাতদিনের সেরা