kalerkantho

শনিবার । ২৪ আগস্ট ২০১৯। ৯ ভাদ্র ১৪২৬। ২২ জিলহজ ১৪৪০

তরিকুল-খন্দকার মাহবুবসহ বিএনপির সাত নেতার জামিন

নিজস্ব প্রতিবেদক   

১৯ সেপ্টেম্বর, ২০১৮ ১৬:৪২ | পড়া যাবে ২ মিনিটে



তরিকুল-খন্দকার মাহবুবসহ বিএনপির সাত নেতার জামিন

বিএনপির স্থায়ী কমিটির সদস্য তরিকুল ইসলাম, ভাইস চেয়ারম্যান ও সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সভাপতি খন্দকার মাহবুব হোসেনসহ বিএনপির সাত নেতার জামিন মঞ্জুর করেছেন হাইকোর্ট।

জামিন পাওয়া অপর পাঁচজন হলেন, অ্যাডভোকেট আব্দুর রেজাক খান, নিতাই রায় চৌধুরী, আক্তারুজ্জামান, ফেরদৌস আক্তার ওয়াহিদা ও তাহেরুল ইসলাম তৌহিদ।

বিচারপতি হাবিবুল গণি ও বিচারপতি মোহাম্মদ আলীর হাইকোর্ট বেঞ্চ আজ বুধবার এ জামিন মঞ্জুর করেন। জামিন আবেদনের পক্ষে খন্দকার মাহবুব হোসেন ও ব্যারিস্টার আমিনুল হক শুনানি করেন। তাদের সঙ্গে ছিলেন ব্যারিস্টার এহসানুর রহমান।

রাজধানীর পল্টন ও আদাবর থানায় দায়ের করা পৃথক ৮টি মামলায় তাদের জামিন মঞ্জুর করেন আদালত। পুলিশের কাজে বাধা, ককটেল বিস্ফোরণসহ নাশকতার অভিযোগে এসব মামলা করে পুলিশ। এসব মামলায় পুলিশ প্রতিবেদন দাখিল করা পর্যন্ত জামিন মঞ্জুর করা হয়েছে।

বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার মুক্তির দাবিতে গত ১১, ১২, ১৩, ১৪ ও ১৫ সেপ্টেম্বর অনুষ্ঠিত বিএনপির মানববন্ধন ও অনশন কর্মসূচিকে কেন্দ্র করে পুলিশের কাজে বাঁধা দেওয়া ও নাশকতা সৃষ্টির অভিযোগে পল্টন ও আদাবর থানায় মামলা করে পুলিশ।

মন্তব্য



সাতদিনের সেরা