kalerkantho


ফেসবুকে গুজব

ফারিয়া পুলিশের হেফাজতে

আদালত প্রতিবেদক   

১৭ আগস্ট, ২০১৮ ২৩:২৩



ফারিয়া পুলিশের হেফাজতে

ফারিয়া মাহজাবিন

নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলন চলাকালে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ‘উস্কানিমূলক’ পোস্ট ও ‘গুজব’ ছড়ানোর অভিযোগে গ্রেপ্তার ধানমণ্ডির নার্ডি বিন কফি হাউজের মালিক ফারিয়া মাহজাবিনকে (২৮) তিন দিন পুলিশের হেফাজতে (রিমান্ডে) দেওয়া হয়েছে।

আজ শুক্রবার বিকেলে ঢাকার মহানগর হাকিম এ কে এম মঈন উদ্দিন সিদ্দিকী মামলায় আনা অভিযোগের বিষয়ে জিজ্ঞাসাবাদের জন্য ওই রিমান্ড মঞ্জুর করেন। 

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনে রাজধানীর হাজারীবাগ থানায় দায়ের করা মামলায় গ্রেপ্তার দেখিয়ে আসামিকে আদালতে হাজির করা হয়। প্রকৃত তথ্য উদঘাটনের লক্ষ্যে আসামিকে হেফাজতে নিয়ে সাতদিন জিজ্ঞাসাবাদ করা প্রয়োজন মর্মে আবেদন করেন তদন্ত কর্মকর্তা।

প্রসিকিউশন কর্মকর্তা উপ-পরিদর্শক মকবুল হোসেন আদালতে ওই রিমান্ড আবেদনের পক্ষে শুনানি করেন। অন্যদিকে আসামির পক্ষে কোন আবেদন ছিল না। বিচারক রিমান্ড আবেদনের প্রেক্ষিতে কিছু বলার আছে কিনা জানতে চাইলে সে কোনো কথা বলেননি।

রিমান্ড আবেদনে উল্লেখিত তথ্যমতে বৃহস্পতিবার রাত পৌনে ১১টার দিকে হাজারীবাগের হাজী আফসার উদ্দিন রোডের একটি বাসা থেকে ফারিয়াকে আটক করে র‌্যাব-২। এ সময় তার কাছ থেকে একটি মোবাইল ফোন, ফেসবুক আইডি প্রোফাইল ও অডিও ক্লিপের একটি প্রিন্ট কপি উদ্ধার করা হয়। 



মন্তব্য