kalerkantho

বুধবার । ১৩ নভেম্বর ২০১৯। ২৮ কার্তিক ১৪২৬। ১৫ রবিউল আউয়াল ১৪৪১     

জিয়া চ্যারিটেবল মামলায় তদন্ত কর্মকর্তার পরবর্তী জেরা ৩ মার্চ

কালের কণ্ঠ অনলাইন   

১৮ ফেব্রুয়ারি, ২০১৬ ১৪:৫৬ | পড়া যাবে ২ মিনিটে



জিয়া চ্যারিটেবল মামলায় তদন্ত কর্মকর্তার পরবর্তী জেরা ৩ মার্চ

বিএনপি চেয়ারপারসন বেগম  খালেদা জিয়ার বিরুদ্ধে দুদকের করা জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলার তদন্তকারী কর্মকর্তা দুদকের উপ-পরিচালক হারুন অর রশিদকে আসামিপক্ষের জেরা অব্যাহত রয়েছে। আগামী ৩ মার্চ বাকি জেরার দিন ধার্য করেছেন আদালত। আজ বৃহস্পতিবার বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার অনুপস্থিতিতে হারুন অর রশিদকে জেরা করেছেন আসামিপক্ষের আইনজীবী।  এর আগে গত ৩ ফেব্রুয়ারি খালেদা জিয়ার পক্ষে জেরা শেষ করেছেন তার আইনজীবী আব্দুর রেজ্জাক খান।

মামলা দুটির বিচারিক কার্যক্রম চলছে রাজধানীর বকশীবাজার এলাকার আলিয়া মাদ্রাসা মাঠে স্থাপিত ঢাকার বিশেষ জজ আদালত-৩-এর বিচারক আবু আহমেদ জমাদারের আদালতে। দুই মামলায়ই খালেদা জিয়ার পক্ষে অনুপস্থিতির জন্য আবেদন জানান তার আইনজীবী অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া। আদালত খালেদা জিয়ার অনুপস্থিতির আবেদন মঞ্জুর করে জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলার সাক্ষ্যগ্রহণের আদেশ দেন।

অন্যদিকে জিয়া অরফানেজ ট্রাস্ট মামলার বাদী ও প্রথম সাক্ষী দুদকের উপ-পরিচালক হারুন-অর-রশিদকে আসামিপক্ষের জেরা ও নতুন সাক্ষীদের সাক্ষ্যগ্রহণের দিন ধার্য রয়েছে আগামী ৩ মার্চ। ২০১০ সালের ৮ আগস্ট জিয়া চ্যারিটেবল ট্রাস্টের নামে অবৈধভাবে অর্থ লেনদেনের অভিযোগ এনে খালেদা জিয়াসহ চারজনের নামে তেজগাঁও থানায় দুর্নীতির অভিযোগে এ মামলা করেছিলেন দুর্নীতি দমন কমিশনের সহকারী পরিচালক হারুন-অর-রশিদ।

 

মন্তব্য



সাতদিনের সেরা