kalerkantho

শনিবার  । ১৯ অক্টোবর ২০১৯। ৩ কাতির্ক ১৪২৬। ১৯ সফর ১৪৪১                     

আপিলে মাহমুদুর রহমানের জামিন বহাল

কালের কণ্ঠ অনলাইন   

১৪ ফেব্রুয়ারি, ২০১৬ ১১:৩১ | পড়া যাবে ২ মিনিটে



আপিলে মাহমুদুর রহমানের জামিন বহাল

তথ্যপ্রযুক্তি আইনের মামলায় আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানকে হাইকোর্টের দেওয়া জামিন বহাল রেখেছেন আপিল বিভাগ। আজ রবিবার সকালে প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বাধীন বেঞ্চ রাষ্ট্রপক্ষের আবেদন খারিজ করে হাইকোর্টে মাহমুদুর রহমানকে দেওয়া জামিন বহাল রাখেন। মাহমুদুর রহমানের আইনজীবী ব্যারিস্টার তানভীর সংবাদমাধ্যমকে এ তথ্য জানান।

আমার দেশ পত্রিকায় আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের বিচারপতি নিজামুল হক নাসিমের (সম্প্রতি আপিল বিভাগের বিচারপতি হিসেবে নিয়োগপ্রাপ্ত) স্কাইপ কথোপকথন প্রকাশ করায় তথ্যপ্রযুক্তি আইনে মাহমুদুর রহমানের বিরুদ্ধে এই মামলা হয়। মাহমুদুর রহমানের পক্ষে শুনানি করেন সাবেক অ্যাটর্নি জেনারেল এ জে মোহাম্মদ আলী। আর রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।  

বিচারপতির সঙ্গে স্কাইপ কথোপকথন পত্রিকায় প্রকাশের অভিযোগে ২০১২ সালের ১৩ ডিসেম্বর ঢাকার সিএমএম আদালতে মাহমুদুর রহমান ও পত্রিকাটির প্রকাশক মো. হাসমত আলীর বিরুদ্ধে এই মামলা দায়ের করা হয়। এই মামলায় মাহমুদুর রহমানের জামিন আবেদন বাতিল করে দেন নিম্ন আদালত। পরে হাইকোর্টে আবেদন করলে সম্প্রতি মাহমুদুর রহমানকে অন্তর্বর্তীকালীন জামিন দেওয়া হয়। এই জামিন আদেশ স্থগিত চেয়ে আপিলে বিভাগে আবেদন করে রাষ্ট্রপক্ষ। আজ এই আবেদন খারিজ করে দেওয়া হয়।
 

মন্তব্য



সাতদিনের সেরা