kalerkantho

শুক্রবার । ২৪ মে ২০১৯। ১০ জ্যৈষ্ঠ ১৪২৬। ১৮ রমজান ১৪৪০

দ্বিতীয় রাজধানী প্রতিদিন

রামগড়ে উন্নয়ন অগ্রগতি বিষয়ে মহিলা সমাবেশ অনুষ্ঠিত

রামগড় (খাগড়াছড়ি) প্রতিনিধি   

৩১ মার্চ, ২০১৯ ২০:১৬ | পড়া যাবে ২ মিনিটে



রামগড়ে উন্নয়ন অগ্রগতি বিষয়ে মহিলা সমাবেশ অনুষ্ঠিত

দেশের উন্নয়ন অগ্রগতির বিষয়ে জনগণকে সম্পৃক্ত করণের লক্ষ্যে খাগড়াছড়ির রামগড়ে উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয়ের পাশে পুরাতন জেলখানা চত্ত্বরে মহিলা সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

রবিবার সকাল ১১টায় রামগড় উপজেলা তথ্য অফিসার বিশ্ব নাথ মজুমদারের স্বাগত বক্তব্য ও সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান মন্ত্রীর ১০টি বিশেষ উদ্যোগ ব্র্যান্ডিং বিভিন্ন ক্ষেত্রে সরকারের অর্জিত সফলতা ও উন্নয়ন ভাবনা, টেকসই উন্নয়ন লক্ষ্যসমূহ (এসডিজি), ভিশন ২০২১ এর লক্ষ্য ও অর্জন সমূহ, সন্ত্রাস ও জঙ্গিবাদ, অটিজম, মানব পাচারসহ বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করা হয়।

সভায় প্রধান অতিথির বক্তব্যে উপজেলা নির্বাহী অফিসার উম্মে ইসরাত বলেন, বর্তমান সরকার দেশের উন্নয়ন অগ্রগতির পাশাপাশি দ্ররিদ জনগোষ্ঠীর মান উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। যেমন শিক্ষা, স্বাস্থ্য, গর্ভবতী মায়েদের মাতৃত্বকালীন ভাতা, ছাত্র-ছাত্রীদের জন্য উপবৃত্তি প্রদান বিধবা, অসচ্ছল, দুঃস্থ, প্রতিবন্ধী, পঙ্গু, বয়স্কদেরকে ভাতা প্রদান করছেন। তাই গরিব অসহায় মানুষ সবাই প্রধানমন্ত্রীর উন্নয়ন অগ্রগতির সাফল্য ভোগ করছেন।

তিনি আরো বলেন, কিছু অসচেতন অভিভাবক মেয়েদেরকে বোঝা মনে করে ১৮ বছরের আগে বাল্যবিবাহ দিয়ে দেন। ফলে প্রতি বছর সন্তান জন্ম দিতে গিয়ে অনেকে মৃত্যুবরণ করেন। তাই বাল্যবিবাহ বন্ধে তিনি উপজেলার সকল মানুষের সহযোগিতা কামনা করেন।

এ সময় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা ডা. মো. জাহিদুল ইসলাম, মহিলা বিষয়ক কর্মকর্তা মো. জাহাঙ্গীর আলম, সমাজ সেবা অফিসার মো. আজিজুর রহমান প্রমুখ।

মন্তব্য