kalerkantho

রবিবার । ২৬ মে ২০১৯। ১২ জ্যৈষ্ঠ ১৪২৬। ২০ রমজান ১৪৪০

দ্বিতীয় রাজধানী প্রতিদিন

নিজস্ব কমপ্লেক্স নির্মাণের জমি পেল কর্ণফুলী উপজেলা

কর্ণফুলী (চট্টগ্রাম) প্রতিনিধি   

২৮ মার্চ, ২০১৯ ১৩:০৭ | পড়া যাবে ২ মিনিটে



নিজস্ব কমপ্লেক্স নির্মাণের জমি পেল কর্ণফুলী উপজেলা

নবগঠিত কর্ণফুলী উপজেলার নিজস্ব কমপ্লেক্স না থাকায় এক বছরের বেশি সময় ধরে উপজেলার শিকলবাহা ওয়াই জংশন এলাকার একটি সামাজিক যোগাযোগ কেন্দ্রে উপজেলা পরিষদের কার্যক্রম চলে আসছিল। এতে করে প্রশাসনিক কাজে বিভিন্ন সমস্যা হচ্ছিল। আর নতুন জায়গায় উপজেলা প্রশাসনের কাজ শুরু হলে কাজে গতিও বাড়বে।

জানা যায়, প্রশাসনিক পুনর্বিন্যাসসংক্রান্ত জাতীয় বাস্তবায়ন কমিটি (নিকার) ২০১৬ সালে ৯ মে ১১২তম সভায় পশ্চিম পটিয়ার ৫টি ইউনিয়ন চরল্যা, জুলধা, চরপাথরঘাটা, বড়উঠান ও শিকলবাহা নিয়ে দেশের ৪৯০তম উপজেলা কর্ণফুলী উপজেলা গঠনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্মতি দেন। ২০১৬ সালে ১৯ জুলাই কর্ণফুলীকে উপজেলা গঠনের আদেশ জারি করা হয়। ২০১৭ সালের ২৯ এপ্রিল আনুষ্ঠানিকভাবে উপজেলার দাপ্তরিক কার্যক্রম শুরু করে উপজেলা প্রশাসন।

বর্তমানে উপজেলা পরিষদের অস্থায়ী কার্যালয় হিসেবে শিকলবাহা ক্রসিং রিভার ভিউ কমিউনিটি সেন্টারের তৃতীয় তলা ভাড়া নিয়ে প্রশাসনিক কার্যক্রম পরিচালিত হচ্ছে।

গতকাল বুধবার উপজেলা পরিষদের উপজেলা কমপ্লেক্স নির্মাণের জন্য ছয় একর জায়গা বুঝে পেল কর্ণফুলী উপজেলা পরিষদ। সকালে জেলা প্রশাসন ওই জায়গা বুঝিয়ে দেয়। উপজেলার শিকলবাহায় হবে ওই কমপ্লেক্সটি। 

ভূমি বুঝে নেওয়ার সময় উপস্থিত ছিলেন কর্ণফুলী উপজেলা পরিষদের চেয়ারম্যান ফারুক চৌধুরী, কর্ণফুলী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সৈয়দ শামসুল তাবরীজ, উপজেলা ভাইস চেয়ারম্যান দিদারুল ইসলাম চৌধুরী, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) তৌহিদুল ইসলাম, উপজেলা স্থানীয় সরকার প্রকৌশলী জয়শ্রী দে। ওই সময় জেলা প্রশাসনের এলএ শাখার কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ভূমি পাওয়া সম্পর্কে কর্ণফুলী উপজেলা পরিষদের চেয়ারম্যান ফারুক চৌধুরী বলেন, কর্ণফুলীবাসীর জন্য ঐতিহাসিক দিন। অনেক দিন পর আমরা উপজেলার জন্য জায়গা বুঝে পেলাম। নতুন জায়গায় একটি পূর্ণাঙ্গ কমপ্লেক্স হলে উপজেলার উন্নয়নকাজ সহজ হবে।

মন্তব্য