kalerkantho

রবিবার । ১৫ ডিসেম্বর ২০১৯। ৩০ অগ্রহায়ণ ১৪২৬। ১৭ রবিউস সানি                    

দ্বিতীয় রাজধানী প্রতিদিন

ছাত্রফ্রন্টের সংবাদ সম্মেলন

পরিবেশ তৈরি করে চাকসু নির্বাচন দেওয়ার দাবি

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় প্রতিনিধি   

২৮ মার্চ, ২০১৯ ০২:৩৮ | পড়া যাবে ২ মিনিটে



পরিবেশ তৈরি করে চাকসু নির্বাচন দেওয়ার দাবি

দখলদারিমুক্ত গণতান্ত্রিক পরিবেশ তৈরি করে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) কেন্দ্রীয় ছাত্রসংসদ (চাকসু) নির্বাচন দেওয়ার দাবি জানিয়েছে চবি শাখা সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট। গতকাল বুধবার দুপুরে চাকসু ভবনে সংবাদ সম্মেলনে চবি ছাত্রফ্রন্টের সাধারণ সমপাদক সাইমা আখতার নিশু লিখিত বক্তব্যে এসব দাবি তুলে ধরেন। উপস্থিত ছিলেন চবি ছাত্রফ্রন্টের সভাপতি আবিদ খন্দকার, সাংগঠনিক সমপাদক জান্নাতুল মাওয়া মুমু, দপ্তর সমপাদক সুব্রত মণ্ডলসহ সংগঠনের নেতারা। 

বক্তব্যে নিশু বলেন, ‘দীর্ঘদিন ধরে বিশ্ববিদ্যালয়ে মুক্তচিন্তার চর্চা ও সাধারণ শিক্ষার্থীবান্ধব একটি গণতান্ত্রিক ক্যামপাস নিশ্চিত করতে আমরা সংগ্রাম করে আসছি। এরই অংশ হিসেবে চাকসুসহ ছাত্রসংসদ কার্যকর করার দাবি জানিয়ে এসেছি। চবি প্রশাসন চাকসু নির্বাচনের ঘোষণা দিয়েছে। কিন্তু বর্তমান পরিস্থিতিতে প্রশাসন সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন নিশ্চিত করতে পারবে না। প্রগতিশীল ছাত্রসংগঠনগুলোর কর্মীরা তাদের গণতান্ত্রিক অধিকার প্রয়োগ করতে গিয়ে বিভিন্ন সময় সরকারদলীয় ছাত্র সংগঠনের হামলা-নিপীড়নের শিকার হয়েছে। বিশ্ববিদ্যালয় প্রশাসনের একরকম প্রশ্রয়েই তারা এসব করছে। এটি আমাদের অনিশ্চয়তায় ঠেলে দিয়েছে। তাই নির্বাচনের পরিবেশ তৈরিতে প্রশাসনের কাছে দাবি জানাচ্ছি।’

দাবিসমূহ : বিশ্ববিদ্যালয়ে ক্রিয়াশীল সব ছাত্রসংগঠনের অবাধ কার্যক্রম পরিচালনার স্বাধীনতা নিশ্চিত করতে হবে। হলগুলোতে দখলদারির অবসান ঘটাতে হবে ও মেধার ভিত্তিতে আসন বরাদ্দ দিতে হবে। নিরপেক্ষ ও গ্রহণযোগ্য নির্বাচন কমিশনের মাধ্যমে নির্বাচন পরিচালনা করতে হবে। প্রগতিশীল রাজনৈতিক কর্মীদের ওপর হামলাসহ সন্ত্রাসী কার্মকাণ্ডে জড়িতদের বিচার করতে হবে।

মন্তব্য



সাতদিনের সেরা